বুধবার | ১২ মে, ২০২১ | ২৯ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > অপরাধ ও বিচার > অস্ত্র মামলায় উগ্রবাদী নেতাকে ১৭ বছ‌র সাজা

অস্ত্র মামলায় উগ্রবাদী নেতাকে ১৭ বছ‌র সাজা

অস্ত্র মামলায় উগ্রবাদী নেতাকে ১৭ বছ‌র সাজা

ন্যাশনাল ডেস্ক: অস্ত্র আইনের মামলায় ডুমুরিয়ার এক উগ্রবাদী নেতাকে রোববার ১৭ বছ‌রের সশ্রম কারাদণ্ড দিয়ে‌ছেন আদালত।

খুলনার অতি‌রিক্ত জেলা ও দায়রা জজ ৪র্থ আদাল‌তের বিচারক মোঃ আশরাফ উদ্দিন এ রায় ঘোষণা ক‌রেন। রায় ঘোষণার সময় আসা‌মি আদাল‌তে উপ‌স্থিত ছি‌লেন।

সাজাপ্রাপ্ত র‌ফিক জোয়ার্দার (৪৮) ডুমু‌রিয়া উপ‌জেলার চ‌হেড়া গ্রা‌মের আনসার জোয়ার্দারের ছে‌লে এবং ৩নং রুদাঘরা ইউনিয়ন পরিষদের সদস্য।

আদালত সূ‌ত্রে জানা গে‌ছে, ২০০৭ স‌লের ১৬ অক্টোবর রাত ৪টায় ডুমু‌রিয়া উপ‌জেলার মাধবকাটি গ্রা‌মের প্রাইমা‌রি স্কু‌লের সাম‌নে থে‌কে গ্রেফতার করা হয় র‌ফিক জোয়ার্দারকে। তিনি পূর্ব বাংলা ক‌মিউ‌নিস্ট পা‌র্টির আঞ্চ‌লিক নেতা। তার না‌মে ডুমু‌রিয়া থানায় ২১টি ও য‌শোর থানায় দুটি মামলা র‌য়ে‌ছে। তিনি সেখা‌নে অপর সহযোগী‌দের নি‌য়ে সন্ত্রাসী কার্যক্রমের বিষয়ে আলোচনায় ব‌সে‌ছিলেন- এ সংবাদ পে‌য়ে পু‌লিশ অভিযান চা‌লি‌য়ে র‌ফিক‌কে দেশে তৈরি এক‌টি পাইপগান ও পাঁচ রাউন্ড গুলিসহ গ্রেফতার ক‌রে। এ ঘটনায় ডুমু‌রিয়া থানার এসআই গোলাম কিব‌রিয়া থানায় মামলা দা‌য়ের ক‌রেন।

একই বছ‌রের ২৭ ন‌ভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা মোঃ ত‌ফিকুল ইসলাম র‌ফিক‌কে অভিযুক্ত ক‌রে আদাল‌তে অভিযোগপত্র দা‌খিল ক‌রেন। মামলা‌টির বিচারাধীন সম‌য়ে আদালত ১৩ জ‌নের সাক্ষ‌্যগ্রহণ ক‌রে‌ছে। রাষ্ট্রপ‌ক্ষে মামল‌টি প‌রিচালনা ক‌রেন এপি‌পি অ্যাডভোকেট হেমন্ত কুমার সরকার।

সূত্র : ইউএনবি

কমেন্টস

Leave a comment

x