শনিবার | ৮ মে, ২০২১ | ২৫ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > ক্রিকেট > আইপিএল: জয়ে শুরু কলকাতা নাইট রাইডার্স’র

আইপিএল: জয়ে শুরু কলকাতা নাইট রাইডার্স’র

আইপিএল: জয়ে শুরু কলকাতা নাইট রাইডার্স’র

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) জয় দিয়ে মিশন শুরু করেছে সাকিবের কলকাতা নাইট রাইডার্স। রোববার সানরাইজার্সকে হায়দরাবাদকে ১০ রানে হারিয়েছে দলটি।

ব্যাট হাতে সাকিব নিজেকে প্রমাণ করতে পারেননি। তবে বল হাতে নিয়েছেন একটি উইকেট। আগে ব্যাট করতে নেমে কলকাতা ৬ উইকেটে করে ১৮৭ রান। জবাবে ৫ উইকেটে ১৭৭ রানে থামে হায়দরাবাদ।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা বাজে ছিল হায়দরাবাদের। ১০ রানের মধ্যে দলটি হারায় দুই ওপেনার ডেভিড ওয়ার্নার (৩) ও ঋদ্ধিমান শাহকে (৭)। প্রসিদ্ধের বলে ওয়ার্নার ক্যাচ দেন কার্তিকের হাতে। ঋদ্ধিমান বোল্ড হন সাকিবের বলে।

তৃতীয় উইকেট জুটিতে দলকে জয়ের আশা জাগায় মনীষ পান্ডে ও জনি বেয়ারস্টো। এই জুটি দলকে নিযে যান ১০২ রান অবধি। ৪০ বলে পাচটি চার ও দুটি ছক্কায় ৫৫ রান করে কামিন্সের বলে আউট হন বেয়ারস্টো।

তবে জয়ের জন্য শেষ পযন্ত লড়েছেন মনীষ। তাকে সঙ্গ দিয়ে ম্যাচে রোমাঞ্চ টেনে আনেন আব্দুল সামাদ। কিন্তু শেষের দিকে বল-রানের বড় সমীকরণ মেলাতে পারেনি তারা। দল হেরে যায় জয়ের খুব কাছাকাছি গিয়েও। ৪৪ বলে ৬১ রানে অপরাজিত থাকেন মনীষ। তিন ছক্কার সঙ্গে দুটি চার হাকান তিনি।
৮ বলে দুই ছক্কায় ১৯ রানে অপরাজিত থাকেন সামাদ। বল হাতে কলকাতার হয়ে সাকিব ৪ ওভারে ৩৪ রানে নেন একটি উইকেট। প্রসিদ্ধ ২টি, কামিন্স ও রাসেল নেন একটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে কলকাতার হয়ে ৫৬ বলে ৮০ রানের দারুণ ইনিংস খেলেন ওপেনার নিতিশ রানা। নয়টি চার ও চারটি ছক্কা মারেন তিনি। ফিফটির দেখা পান রাহুল ত্রিপাতি। ২৯ বলে তিনি করে ৫৩ রান (পাচটি চার ও দুটি ছক্কা)। আন্দ্রে রাসেল (৫) ও অধিনায়ক মরগান (২) দ্রুত আউট হলে ব্যাটিংয়ের সুযোগ পান সাকিব। সপ্তম স্থানে নেমে তিনি বল মোকাবেলার সুযোগ পান ৫টি। বাউন্ডারি , ছক্কা হাকাতে পারেননি তিনি। সিঙ্গেলসে নেন তিন রান। কিন্তু সাকিবের সাথে থাকা দিনেশ কার্তিক ৯ বলে খেলেন ২২ রানের ঝড়ো ইনিংস। দুটি চারের পাশাপাশি তিনি হাকান একটি ছক্কা। বল হাতে হায়দারবাদের হয়ে দুই আফগান স্পিনার রশিদ খান ও মোহাম্মদ নবী নেন দুটি করে উইকেট।

কমেন্টস

Leave a comment

x