মঙ্গলবার | ১১ মে, ২০২১ | ২৮ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > সাতক্ষীরা > আশাশুনিতে চিংড়িতে অপদ্রব্য পুশ ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

আশাশুনিতে চিংড়িতে অপদ্রব্য পুশ ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

আশাশুনিতে চিংড়িতে অপদ্রব্য পুশ ও স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা
ন্যাশনাল ডেস্ক: সাতক্ষীরার আশাশুনিতে বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশ করার অপরাধে ও সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউন বাস্তবায়নের লক্ষে ভ্রাম্যমাণ আদালতে ৪টি মামলায় সর্বমোট ৪ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল এর নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহীন সুলতানা এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে গোয়ালডাঙ্গা বাজারের মৃত হযরত আলী ফকিরের ছেলে ডিপো মালিক মুর্শিদ ফকিরকে বাগদা চিংড়িতে অপদ্রব্য পুশ করার অপরাধে ৪ হাজার টাকা জরিমান করেন। এছাড়াও সরকারি নির্দেশ অমান্য করা, সামাজিক দূরত্ব বজায় না রাখা ও মুখে মাস্ক ব্যবহার না করায় হেমায়েত মোল্যাকে ৩০০ টাকা, খরিয়াটি গ্রামের দিপু মন্ডল ও  রতন মন্ডলকে ৩০০ টাকা এবং তুয়ারডাঙ্গা গ্রামের ইলিয়াস হোসেনকে ৩০০ জরিমানা করেন।
এসময় সরকারের নির্দেশনা অমান্য করলে ও স্বাস্থ্যবিধি না মানলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আরও কঠোর শাস্তি প্রদান করা হবে বলে জানান তিনি।
আশাশুনিতে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা
আশাশুনিতে জাতীয় পুষ্টি সপ্তাহ’২১ উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকারের সভাপতিত্বে সভায় ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল, আওয়ামীলীগ নেতা সাজ্জাদ হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন। “খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথা ও ভাবুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সহকারী স্বাস্থ্য পরিদর্শক (ভারপ্রাপ্ত) মোক্তারুজ্জামান স্বপন এর পরিচালনায় এবিষয়ের উপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ দীপন বিশ্বাস এবং এমওডিসি ডাঃ মিঠুন বিশ্বাস।
আশাশুনি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদকের করোনা টিকার ২য় ডোজ গ্রহণ
আশাশুনি উপজেলা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডল দলীয় ও সরকারি নির্দেশনা মেনে মহামারী করোনা ভাইরাস প্রতিরোধক করোনার ২য় ডোজ (টিকা) গ্রহণ করেছেন। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে তিনি আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্স টিকাদান কর্ণারে উপস্থিত হয়ে ২য় ডোজ টিকা গ্রহণ করেন। একই সাথে আশাশুনি থানার এস আই জাহাঙ্গীর হোসেন সরকারি নির্দেশনা মেনে মহামারী করোনা ভাইরাস প্রতিরোধক করোনার ২য় ডোজ (টিকা) গ্রহণ করেন। এসময় উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

কমেন্টস

Leave a comment

x