মঙ্গলবার | ১১ মে, ২০২১ | ২৮ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > দেশ ও জনপদ > আশাশুনিতে বিভিন্ন জেলা থেকে করোনা রোগি পালিয়ে আসায় এলাকায় আতংক

আশাশুনিতে বিভিন্ন জেলা থেকে করোনা রোগি পালিয়ে আসায় এলাকায় আতংক

আশাশুনিতে বিভিন্ন জেলা থেকে করোনা রোগি পালিয়ে আসায় এলাকায় আতংক

জিএম আল ফারুক, আশাশুনি (সাতক্ষীরা): বিভিন্ন জেলা থেকে করোনা রোগী পালিয়ে আশাশুনিতে আসছে। ফলে আশাশুনি উপজেলাবাসী অনিরাপদ পরিস্থিতিতে পড়তে যাচ্ছে। রবিবার ভারত থেকে বাংলাদেশে এসে যশোর হাসপাতাল থেকে পালিয়ে আসা রোগি প্রতাপনগর গ্রামে পৌছায়। এরআগেও কয়েকজন রোগি আশাশুনিতে আসার ঘটনা ঘটেছে। আশাশুনি উপজেলার বাসিন্দা অনেকে দেশবিদেশে চাকরী বা কাজের সন্ধানে অবস্থান করে থাকেন। এদের মধ্যে কেউ কেউ করোনা আক্রান্ত হওয়ার পর শহরে বা সেই এলাকায় না থেকে পালিয়ে এলাকায় ফিরে আসছে। ফলে আসার পথে ও বাড়িতে ফেরার পর কারো না কারো সংস্পর্শ, স্বাস্থ্য বিধি অমান্যের ফলে কেউ সংক্রমিত হচ্ছে কিনা বলা মুশকিল। বাড়িতে ফেরার পর স্বাস্থ্যবিধি মানছে কিনা এনিয়ে রয়েছে সংশয়। শুক্রবার যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল থেকে প্রতাপনগর গ্রামের রবিউল ইসলামের পুত্র করোনা আক্রান্ত মিলন হোসেন (৩২) পালিয়ে চলে আসে। গত সপ্তাহে চুয়াডাঙ্গা থেকে করোনা আক্রান্ত হয়ে এক ব্যাংক কর্মকর্তা বুধহাটায় ফিরে এসেছিল। এরআগে বিগত বছরে অনেকগুলো এমন ঘটনা ঘটেছিল।
এব্যাপারে প্রশাসনসহ সকলকে বিশেষ নজরদারির ব্যবস্থা করা দরকার। যেসব পরিবারের সদস্যরা বিদেশে বা দেশের বিভিন্ন স্থানে কর্মরত ও শ্রমিক হিসাবে রয়েছে, তাদের সাথে যোগাযোগ রাখার জন্য পরিবারের সদস্যদের সজাগ করা দরকার। যাতে তারা করোনা আক্রান্ত হলে স্ব-স্ব স্থানে চিকিৎসার ব্যবস্থা করে, কিংবা স্বাস্থ্য বিধি মেনে এলাকায় ফেরে সে জন্য উদ্বুদ্ধ করা দরকার।

 

বুধহাটায় সার ও কীটনাশকের দোকান পরিদর্শন

আশাশুনি উপজেলার বুধহাটা বাজারে অবস্থিত বিভিন্ন সার ও কীটনাশকের দোকান পরিদর্শন করা হয়েছে। সোমাবার সকাল ১০.৩০ টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে এ পরিদর্শন করা হয়।
বুধহাটা ইউনিয়নের ৫ নং বুধহাটা বøকের খরিপ-১ মৌসুমের কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা কৃষি স¤প্রসারণ অফিসার কৃষিবিদ মোঃ জীবন ইসলাম। পরিদর্শন শেষে বøকের বুধহাটা বাজারের দুই টিবিসিআইসি সারের দোকান পরিদর্শন করেন তিনি। এসময় তিনি সারের চাহিদা, সারের ব্যবহার এবং এলাকার কৃষকদের সার নির্বাচনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন তিনি। সাথে সাথে নি¤œ মানের সারের অনুপ্রবেশ না ঘটে সে ব্যাপারে সতর্ক করেন। পরবর্তীতে খরিপ-১ মৌসুমে গোপালগঞ্জ, বাগেরহাট, খুলনা, পিরোজপুর ও সাতক্ষীরা কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় বুধহাটায় সবজীর জৈব বালাই ব্যবস্থাপনা প্লট বেগুন, শ্বেতপুরে বি জে আর আই দেশি পাট-৮ প্লট পরিদর্শন করে চাষীদের প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন তিনি।

 

আশাশুনিতে কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বাংলাদেশে চিকিৎসা জগতে নজিরবিহিন অগ্রগতি ও জনগণের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌছে দিতে প্রতিষ্ঠা করা হয় কমিউনিটি ক্লিনিক। সোমবার ছিল কমিউনিটি ক্লিনিকের ২১ তম প্রতিষ্ঠা বার্ষিকী। করোনা ভাইরাস জনিত বাধ্যবাধকতার কারণে আনুষ্ঠানিকভাবে দিবসটি পালনের সুযোগ না থাকায় উপজেলা সিএইচসিপি এসোসিয়েশান দিবসটি স্মরণে মাননীয় প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রী মহোদয়কে শুভেচ্ছা ও দীর্ঘায়ু কামনা করেছেন। সাথে সাথে ক্লিনিকের সাথে জড়িত সিএইচসিপিদের সার্বিক কল্যাণে বেতনভাতাসহ সকল সুযোগ সুবিধা প্রদানের জন্য তাঁদের সহানুভ‚তি কামনা করেছেন। উপজেলা সিএইচসিপি এসোসিয়েশানের সভাপতি বজলুর রহমান বাবু, সাধারণ সম্পাদক সাইফুল বাশার, আছাফুর রহমান পাপ্পা, সম সেলিম রেজা, সাইদুজ্জামান,অমিত সরকারসহ সকল সদস্যবৃন্দ।

কমেন্টস

Leave a comment

x