রবিবার | ২৪ অক্টোবর, ২০২১ | ৮ কার্তিক, ১৪২৮
সময় নিউজ ২৪ > সাতক্ষীরা > আশাশুনিতে বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করলেন ইউএনও

আশাশুনিতে বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করলেন ইউএনও

আশাশুনিতে বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করলেন ইউএনও

জিএম আল ফারুক, আশাশুনি (সাতক্ষীরা): আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন খাঁন উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন। মঙ্গলবার সপ্তমী পূজার দ্বিতীয় দিন দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত আশাশুনির প্রতাপনগর, আনুলিয়া, খাজরা, বড়দল ও আশাশুনি সদরের ১১টি পূজা মন্ডপ পরিদর্শন করেন।

এসময় তিনি পূজামন্ডপের সার্বিক পরিস্থিতি দেখেন ও স্বাস্থ্যবিধি মেনে পূজা উদযাপন করার পরামর্শ দেন। পরিদর্শনকালে প্রতাপনগর ভাঙ্গনকবলিত এলাকায় জেলা প্রশাসকের বরাদ্দকৃত ১০০ অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ খান সহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও পূজা কমিটির নেতৃবৃন্দ।

 

আশাশুনিতে মুজিব শতবর্ষ উপলক্ষে বিভিন্ন স্থানে মৎস্য ভ্রাম্যমাণ ক্লিনিক
মুজিব শতবর্ষ-২০২০ উপলক্ষে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট, লোনাপানি কেন্দ্র পাইকগাছা ভ্রাম্যমান মৎস্য ক্লিনিকের সেবা কার্যক্রম পরিচালনা করছে। এরই অংশ হিসাবে মঙ্গলবার আশাশুনি ও কালিগঞ্জে সেবা কার্যক্রম পরিচালনা করা হয়। আশাশুনি ও কালীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে দিনব্যাপী সেবা কার্যক্রমের আওতায় চাষীদের ঘেরের পানির গুণগত মান পর্যবেক্ষণ, মাছের/চিংড়ির রোগ সম্পর্কীয় তথ্য ও প্রতিকার, মাছের/চিংড়ির খাদ্য ও পুষ্টি বিষয়ক পরামর্শ, মাছ/চিংড়ি চাষ সম্পর্কে পরামর্শ প্রদান, সেবা প্রদান কার্যক্রম পরিচালনা করা হয়। লোনাপানি কেন্দ্রের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা হাশমী সাকিব, বৈজ্ঞানিক কর্মকর্তা শাওন আহম্মেদ, রিয়াজ মোর্শেদ রনজু ও আবু নাছের কার্যক্রম পরিচালনা করেন। ভ্রাম্যমাণ মৎস্য ক্লিনিক এর মাধ্যমে সেবা কার্যক্রম এর জন্য কেন্দ্রের বিজ্ঞানীদের সার্বিক দিকনির্দেশনা প্রদান করেন, লোনাপানি কেন্দ্র প্রধান ড. মোঃ লতিফুল ইসলাম, পিএসও (আ.ব্য)।

 

আশাশুনির কাপসন্ডায় শতবর্ষী লাল মাহমুদের দাফন সম্পন্ন
আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের কাপসন্ডা গ্রামের সমাজ সেবক শতবর্ষী লাল মাহমুদ সানা (১০৭) এর দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বাদ জোহর নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমকে দাফন করা হয়। কাপসন্ডা গ্রামের মৃত মাদার আলী সানার পুত্র এবং আশাশুনি প্রেসক্লাবের সদস্য বোরহান উদ্দিন বুলুর চাচা লাল মাহমুদ সানা বার্ধক্য জনিত রোগে ভুগছিলেন। সোমবার দিবাগত রাত্র ৮.৫৫ টার দিকে তিনি নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি অইন্না ইলায়হি রাজেউন)। মৃতকালে তিনি স্ত্রী, ৬ পুত্র ও ৪ কন্যাসহ বহু আত্মীয় স্বজন রেখে যান। কাপসন্ডা দক্ষিণপাড়া জামে মসজিদ সংলগ্ন ঈদগাহ ময়দানে নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। ইমামতি করেন, মাওঃ মুনছুর আহমেদ। জানাযা নামাজে উপস্থিত ছিলেন আশাশুনি প্রেসক্লাব সভাপতি এস এম আহসান হাবিব, প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক এসকে হাসান, সাংগঠনিক সম্পাদক আকাশ হোসেন, ইউপি সদস্য আরব আলি, হোসেন আলি, সাইফুল ইসলাম বাচ্চু, জুলফিকর আলি জুলিসহ এলাকার সর্বস্তরের মানুষ।

 

Share this:

কমেন্টস

Leave a comment

x