শুক্রবার | ২৩ এপ্রিল, ২০২১ | ১০ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > দেশ ও জনপদ > আশাশুনির কুল্যায় নদীর চরে অবৈধভাবে জমি দখলের অপরাধে জরিমানা

আশাশুনির কুল্যায় নদীর চরে অবৈধভাবে জমি দখলের অপরাধে জরিমানা

আশাশুনির কুল্যায় নদীর চরে অবৈধভাবে জমি দখলের অপরাধে জরিমানা

ন্যাশনাল ডেস্ক: সাতক্ষীরার আশাশুনির কুল্যায় নদীর চরে অবৈধভাবে মাটি কেটে জমি দখলের অপরাধে এক ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জানাগেছে, উপজেলার কুল্যা গ্রামের জনেথ চন্দ্র বিশ্বাসের পুত্র সুব্রত বিশ্বাস গত মঙ্গলবার থেকে পার্শ্ববর্তী প্রবাহমান বেতনা নদীর চর থেকে এস্কেভেটর মেশিন দ্বারা মাটি কেটে চর ভরাটি জমি অবৈধভাবে দখল করছিল। এ খবরে বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিট্রেট মু. নাজমুল হুসেইন খাঁন ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় অবৈধভাবে মাটি কাটা ও অভৈধভাবে চর ভরাটি জমি দখলের অপরাধে বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪(গ) ধারায় সুব্রত বিশ্বাসকে ৫০০০ টাকা জরিমানা করে নগদে আদায় করা হয়। সাথে সাথে আর কখনো এমনিভাবে অবৈধভাবে কোন কার্যক্রমে লিপ্ত হবেনা মর্মে অঙ্গিকার করিয়ে নেন।

 

আশাশুনির বুধহাটায় বাল্য বিবাহসহ বিভিন্ন বিষয়ে সভা অনুষ্ঠিত
আশাশুনির বুধহাটায় বাল্য বিবাহ, নারী নির্যাতনসহ বিভিন্ন বিষয়ে ইউনিয়ন পর্যায়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলার বুধহাটা ইউনিয়ন পরিষদ হলরুমে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর আয়োজনে ও পল্লী সমাজের সহযোগীতায় সভায় সভাপতিত্ব করেন সমন্বয় সংগঠন ও পল্লী সমাজের সভানেত্রী বিউটি পারভীন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জি. আ.ব.ম মোছাদ্দেক। ব্র্যাকের কর্মী এফও উজ্জ্বল হোসেনের পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন, বুধহাটা ইউনিয়নের পল্লী সমাজের সহ প্রধান স্বপ্না রানি, মেরিনা পারভীনসহ বুধহাটা ইউনিয়নের বিভিন্ন পল্লী সমাজের সহকারি প্রধান মোসলেমা খাতুন, সদস্য খাদিজা খাতুন, আনোয়ারা বেগম, সন্ধ্যা রানি, সেলিনা খাতুন প্রমুখ। সভায় পল্লী সমাজের সভানেত্রী, সদস্যসহ এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করেন। #

আশাশুনিতে নারী দিবস উপলক্ষ্যে মানববন্ধন অনুষ্ঠিত
আশাশুনিতে মাসব্যাপী আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে নারী নির্যাতন প্রতিরোধে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলার বুধহাটা ইউনিয়ন পরিষদ চত্বরে ব্র্যাক’র সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর আয়োজনে সভায় সভাপতিত্ব করেন পল্লী সমাজের সভানেত্রী ও সমন্বয় সংগঠনের সহকারি প্রধান বিউটি পারভীন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুধহাটা ইউপি চেয়ারম্যান ইঞ্জি. আ.ব.ম মোছাদ্দেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লি সমাজের সহকারি প্রধান স্বপ্না রানী, মেরিনা পারভীন। ব্র্যাকের এফও উজ্জ্বল হোসেনের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বুধহাটা ইউনিয়নের বিভিন্ন পল্লী সমাজের সহকারি প্রধান মোসলেমা খাতুন, সদস্য খাদিজা খাতুন, আনোয়ারা বেগম, সন্ধ্যা রানী, সেলিনা খাতুন প্রমুখ। সভায় পল্লী সমাজের সদস্য সভানেত্রী, এলাকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশগ্রহন করেন। মানববন্ধন ও আলোচনায় বক্তারা নারীর প্রতি সহিংসতা, বাল্য বিবাহ ও নারী দিবসের তাৎপর্য তুলে ধরেন।

কমেন্টস

Leave a comment

x