বৃহস্পতিবার | ২০ জানুয়ারি, ২০২২ | ৬ মাঘ, ১৪২৮
সময় নিউজ ২৪ > আন্তর্জাতিক > উদার আকাশ প্রকাশনের কাব্যগ্রন্থ ‘জুডাসের রাধা’র উদ্বোধন 

উদার আকাশ প্রকাশনের কাব্যগ্রন্থ ‘জুডাসের রাধা’র উদ্বোধন 

উদার আকাশ প্রকাশনের কাব্যগ্রন্থ ‘জুডাসের রাধা’র উদ্বোধন 
পার্থ নিয়োগী, পশ্চিমবঙ্গ (ভারত): আনুষ্ঠানিক উদ্বোধন হল কবি রাজন গঙ্গোপাধ্যায়-এর দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘জুডাসের রাধা’। কবির প্রথম কাব্যগ্রন্থ ‘তুতেনখামেনের ঘোড়ারা নীল’ প্রকাশিত হয়েছিল ২০০৩ সালে। বুধবার ৮ ডিসেম্বর ২০২১, বহরমপুরে একটি ঘরোয়া অনুষ্ঠানে কবি সমীরণ ঘোষ বইটির মোড়ক উন্মোচন করেন। বইটিতে কবির প্রেমের কবিতা স্থান পেয়েছে যার অনেকগুলোই ইতিপূর্বে কোথাও প্রকাশিত হয়নি। ৬৪ পৃষ্ঠার এই বই-এ ৪১টি ছোটো ও ৩টি দীর্ঘ-কবিতা স্থান পেয়েছে। প্রচ্ছদের ছবি এঁকেছেন কৃষ্ণজিৎ সেনগুপ্ত। পিছনের ব্লার্বে লেখা আছে– ‘যে কবির একাকিত্বে চাঁদের ছায়া এসে পড়ে, যে কবির কানে বাজে রাত্রির শিস, আর এক ফুঁয়ে দুঃখ নেভায় পৃথিবীর মেয়ে, সেই কবিই রচনা করতে পারেন ভালোবাসার এমনতর নির্জনপাঠ, তাঁর দ্বিতীয় কাব্যগ্রন্থে।’ সুচারু এই কাব্যগ্রন্থটির প্রকাশক ‘উদার আকাশ’।
উদার আকাশ প্রকাশনের প্রকাশক ফারুক আহমেদ বলেন, “গ্রাম বাংলার সাহিত্য প্রতিভা তুলে আনতে কুড়ি বছর ধরে নিরবিচ্ছিন্ন ভাবে আমাদের প্রয়াস জারি রাখতে আমরা বদ্ধপরিকর হয়েছি।”
কাব্যগ্রন্থ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্রশিল্পী কৃষ্ণজিৎ সেনগুপ্ত, কবি শান্তনু বন্দ্যোপাধ্যায়, কবি সমরেন্দ্র রায়, কবি দ্বীপেন্দ্রনাথ গঙ্গোপাধ্যায়, দিপালী গঙ্গোপাধ্যায় ও সৈয়দা মুসররত নাজরিন। কবি এই কাব্যগ্রন্থটি তাঁর স্ত্রীকে উৎসর্গ করেছেন।
Share this:

কমেন্টস

Leave a comment

x