বৃহস্পতিবার | ২ জুলাই, ২০২০ | ১৮ আষাঢ়, ১৪২৭
সময় নিউজ ২৪ > বিনোদন > করোনার কারণে পেছাল অস্কার

করোনার কারণে পেছাল অস্কার

করোনার কারণে পেছাল অস্কার

অনলাইন ডেস্ক: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কোভিড-১৯ মহামারির কারণে ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস প্রদান অনুষ্ঠান পিছিয়ে আগামী বছরের ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

রূপালি জগতের অসাধারণ পেশাদার পরিচালক, অভিনেতা, লেখক ও অন্যদের কাজকে সম্মান জানাতে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস দেয়া বার্ষিক পুরস্কারটি কারোনার কারণে দুই মাসের জন্য পেছানো হয়েছে।

ইতিহাসে এ নিয়ে চতুর্থবারের মতো অস্কার দেয়ার অনুষ্ঠান স্থগিত করা হলো এবং অস্কারের দৌঁড়ে ছবি পাঠানোর জন্য সময়সীমাও বাড়িয়ে দেয়া হয়েছে।

অ্যাকাডেমির পরিচালনা পর্ষদ পুরস্কারের জন্য ফিচার ফিল্ম জমা দেয়ার সময় ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়িয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

এক যৌথ বিবৃতিতে অ্যাকাডেমির সভাপতি ডেভিড রুবিন এবং অ্যাকাডেমির প্রধান নির্বাহী ডন হডসন বলেন, ‘অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস প্রদানের মেয়াদ বাড়ানোয় তা যোগ্যতা নির্বাচনের ক্ষেত্রে ফিল্ম নির্মাতাদের তাদের ফিল্মগুলো শেষ করা এবং মুক্তি দেয়ার জন্য প্রয়োজনী সময়ের সুযোগ করে দেবে বলে আশা আমাদের।’

পৃথিবীর সেরা পুরস্কার বিতরণী অনুষ্ঠানের দলভুক্ত ও গণমাধ্যমের সবচেয়ে পুরনো পুরস্কার বিতরণী অনুষ্ঠান অস্কার বিতরণ সারা বিশ্বে সর্বাধিক সংখ্যক মানুষ উপভোগ করে থাকেন।

জমকালো এ অনুষ্ঠান ২০০১ থেকে ২০১২ পর্যন্ত হলিউডের কোডাক থিয়েটারে আয়োজন করা হলেও ২০১৩ থেকে লস অ্যাঞ্জেলেসের নকিয়া থিয়েটারে এখন অস্কার প্রদান অনুষ্ঠিত হয়ে আসছে।

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস প্রদান স্থগিতের ঘটনা এবারই প্রথম নয়, এর আগে ১৯৩৮ সালে লস অ্যাঞ্জেলেসে বন্যা, ১৯৬৮ সালে মার্টিন লুথার কিং হত্যা ও ১৯৮১ সালে ওয়াশিংটন ডিসিতে প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যানকে গুলি করার পর অস্কার প্রদান অনুষ্ঠান স্থগিত করা হয়েছিল। সেই সাথে, ১৯৩৮ সালে ষষ্ঠ অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস প্রদানের আগেও অস্কারের দৌঁড়ে ছবি পাঠানোর জন্য ১২ মাস সময় বাড়িয়ে দেয়া হয়েছিল।

কমেন্টস

Leave a comment