শনিবার | ৮ মে, ২০২১ | ২৫ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > ক্রিকেট > কলকাতাকে হারিয়ে দ্বিতীয় স্থানে দিল্লি

কলকাতাকে হারিয়ে দ্বিতীয় স্থানে দিল্লি

কলকাতাকে হারিয়ে দ্বিতীয় স্থানে দিল্লি

স্পোর্টস ডেস্ক: প্রথম ম্যাচে জয়। এরপর টানা চার ম্যাচ হার। বাজে অবস্থায় থাকা কলকাতা ষষ্ঠ ম্যাচে জয় তুলে নিয়ে ফেরে কক্ষপথে। কিন্তু সপ্তম ম্যাচে আবার খেই হারিয়ে ফেলল মরগান শিবির। বৃহস্পতিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচে কলকাতাকে ৭ উইকেটে হারিয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে দিল্লি ক্যাপিটালস।

আহমেদাবাদে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৫৪ রান করে কলকাতা। জবাবে ২১ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লি। উইকেট পতন তিনটি। ৪১ বলে ৮২ রানের বিধ্বংসী ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার পান দিল্লি ওপেনার পৃথ্বি শ।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দিল্লির হয়ে উড়ন্ত সূচনা করেন পৃথ্বি শ ও শিখর ধাওয়ান। দু’জনে তোলেন ১৩২ রান। ৪৭ বলে ৪৬ রান করে ধাওয়ান বিদায় নিলেও পৃথ্বি শ ছিলেন মারমুখি। তিনি আউট হন ৪১ বলে ৮২ রান করে। দল ততক্ষণে জয়ের খুব কাছাকাছি।
বাকি কাজটুকু সারেন অধিনায়ক রিশব পন্থ ও মারকুইস স্টয়নিস। ৪১ বলে ১১টি চার ও তিন ছক্কায় ৮২ রান করেন পৃথ্বি শ।

বল হাতে কলকাতার হয়ে চার ওভারে ২৪ রানে তিন উইকেট নেন প্যাট কামিন্স। আর চার ওভারে ৩৬ রানে উইকেটশূন্য থাকেন সাকিবের বদলে একাদশে জায়গা পাওয়া সুনিল নারিন।

এর আগে ব্যাট করতে নেমে কলকাতার হয়ে ২৭ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলেন আন্দ্রে রাসেল। ৩৮ বলে ৪৩ রান করেন সুবমান গিল। অধিনায়ক মরগান মারেন ডাক। কার্তিক ১৪ ও কামিন্স করেন ১১ রান। দিল্লির হয়ে অক্ষর প্যাটেল ও ললিত যাদব দু’টি উইকেট নেন।

সাত ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট দিল্লির, অবস্থান দ্বিতীয়। সমান ম্যাচে পাঁচ হার ও দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে কলকাতা রয়েছে পঞ্চম স্থানে। আর ছয় ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ধোনির চেন্নাই।

কমেন্টস

Leave a comment

x