মঙ্গলবার | ১১ মে, ২০২১ | ২৮ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > সাতক্ষীরা > কালিগঞ্জে জরুরী ভিত্তিতে পানি বিতরণ কার্যক্রমের উদ্বোধন

কালিগঞ্জে জরুরী ভিত্তিতে পানি বিতরণ কার্যক্রমের উদ্বোধন

কালিগঞ্জে জরুরী ভিত্তিতে পানি বিতরণ কার্যক্রমের উদ্বোধন

এমডি আরাফাত আলী: সাতক্ষীরার কালিগঞ্জে বিন্দু নারী উন্নয়ন সংগঠনের আয়োজনে ও একশান এইড বাংলাদেশের অর্থায়নে জরুরী ভিত্তিতে পানি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৩ এপ্রিল) বিকেলে উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের নারায়নপুর গ্রামে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহেদী।

এ সময় তিনি বলেন, সম্প্রতি পানি সমস্যার কারনে মানুষের স্বাস্থ্যর উপর পড়েছে ভয়াবহ প্রভাব। দূষিত পানি খাওয়ার কারণে বেড়েছে গ্যাস্ট্রিক, কলেরা, আমাশয়, ডায়রিয়া, জন্ডিস, ইউরিন ইনফেকশান, কোষ্ঠকাঠিন্য, যৌনাঙ্গে চুলকানি, ঘা, জালাপোড়া। এছাড়া দূষিত পানি ব্যবহারের চর্মরোগ, চুলকানি, লিউকোরিয়া রোগের পরিমান বেড়েছে।

এসময় তিনি বলেন, আমি অতি দ্রæত উপজেলার বিভিন্ন স্থানে অবস্থিত সরকারি পুকুর গুলো খনন করে পানি খাওয়ার উপযোগি করে গড়ে তুলবো। উপজেলা জুড়ে যে সকল খাল ভূমিদস্যুরা দখল করে রয়েছে তাদেরকে উচ্ছেদ করে খাল গুলো অবমুক্ত করবো।

অনুষ্ঠানে বিশিষ্ট আইনজীবী অ্যাড. জাফরুল্ল্যাহ ইব্রাহিম, বিন্দুর পরিচালন জান্নাতুল মাওয়াসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে উপজেলার মথুরেশপুর ইউনিয়নের বসন্তপুর গ্রামে পানি সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন। আগামি ৭ দিন ৪শ’ পরিবারের মাঝে ১৫ লিটার করে এ পানি প্রদান করা হবে জানা গেছে।

 

কমেন্টস

Leave a comment

x