মঙ্গলবার | ১১ মে, ২০২১ | ২৮ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > দেশ ও জনপদ > কালিগঞ্জে প্রতারণার শিকার হচ্ছেন বিকাশ গ্রাহকরা

কালিগঞ্জে প্রতারণার শিকার হচ্ছেন বিকাশ গ্রাহকরা

কালিগঞ্জে প্রতারণার শিকার হচ্ছেন বিকাশ গ্রাহকরা

এমডি আরাফাত আলী: সাতক্ষীরার কালিগঞ্জে প্রতিনিয়ত প্রতারণার শিকার হচ্ছেন বিকাশ গ্রাহকরা। প্রায়ই বিকাশ একাউন্ট থেকে টাকা উধাও হচ্ছে তাদের। প্রতারক চক্রের হাত থেকে ছাড় পাচ্ছেন না কেউই। এঘটনায় কাস্টমার কেয়ারে অভিযোগ দিয়েও প্রতিকার মিলছে না বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

কালিগঞ্জের কুশুলিয়া স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও বিষ্ণুপুর ইউনিয়নের চাঁচাই গ্রামের জয়দেব দাসের মেয়ে পিয়া দাস (১৮) জানান, গত ২৫ এপ্রিল রাত ১২ টার দিকে তার ব্যবহৃত নাম্বারে কুশুলিয়া কলেজের উপবৃত্তির ৩ হাজার ৬শ’ টাকা আসে। ওই টাকা আসার পরে তার বিকাশ একাউন্টে সর্বমোট ৩৬শ’ ৪৫ টাকা ৮৩ পয়সা জমা হয়। পরদিন ২৬ এপ্রিল সকালে তিনি উপবৃত্তির টাকা তুলতে এসে দেখেন তার একাউন্টে কোন টাকা নেই।

তিনি বিকাশের কাস্টমার কেয়ারে কথা বলে জানতে পারেন তার ব্যবহৃত নাম্বার থেকে অজ্ঞাতনামা ব্যক্তিবর্গ ০১৮১৩-৭৭৫৮০৮ বিকাশ নম্বরে সব টাকা ক্যাশ ইন করে নিয়েছে। এঘটনায় পরবর্তীতে তিনি কালিগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেন।

একই অভিযোগ ২৬ বছর বয়সী উপজেলার কুশুলিয়া ইউনিয়নের বাজার গ্রামের মৃত রাধাপদ দাসের ছেলে মনুরাথ দাস’র। তিনি বলেন, গত ২৫ এপ্রিল রাত ০৯ টা ৪৭ মিনিটে তার ব্যবহৃত নাম্বারে তার মা আরতী দাস (৬৫) এর প্রতিবন্ধী ভাতার ১ হাজার টাকা আসে।

টাকা আসার পরে বিকাশ নাম্বারে ১ হাজার ১১ টাকা ৩৪ পয়সা জমা হয়। পরদিন ২৬ এপ্রিল দুপুরে ভাতার টাকা তুলতে এসে দেখে একাউন্টে কোন টাকা নেই। পরবর্তীতে বিকাশ কাস্টামার কেয়ারে কথা বলে জানতে পারেন তার একাউন্ট থেকে ০১৬১৫-৬৮৬৮৯৭ নাম্বারে ৯৮০ টাকা ক্যাশ আউট করে নিয়েছে হ্যাকার চক্র। এছাড়াও একাধিক অভিযোগ রয়েছে প্রতারিত হওয়ায়। প্রতারক চক্রকে দ্রæত শনাক্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন ভুক্তভোগীসহ সচেতন মহল।

কমেন্টস

Leave a comment

x