শুক্রবার | ২৩ এপ্রিল, ২০২১ | ১০ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > সাতক্ষীরা > কালিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

কালিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

কালিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

এসএম গোলাম ফারুক: সাতক্ষীরার কালিগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে প্রশাসন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ড, বাংলাদেশ আওয়ামী লীগসহ বিভিন্ন সরকারি বেসরকারি সংগঠন দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি পালন করে। বুধবার (১৭ মার্চ) সকাল ৯ টার দিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুর‌্যাল পাদদেশে যেয়ে শেষ হয়। পরবর্তীতে ৯ টা ১৫ মিনিটে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর দলীয় নেতা কর্মীসহ সর্বস্তরের জনগণ পুষ্পমাল্য অর্পণ করেন।

সকাল সাড়ে ৯ টায় শিশুদের চিত্রাংকনসহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বেলা ১১ টার দিকে কালিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেনের নেতৃত্বে পুলিশ সদস্যরা উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানসমূহে মোটর শোভাযাত্রা করেন।

এছাড়া বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের উদ্যোগে দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, বঙ্গবন্ধুর মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণ, প্রীতিভোজ, শহীদ সোহরাওয়ার্দী পার্কে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা, বিকেলে আশাশুনি থেকে আগত পিতা-পুত্রের দলের মধ্যে লাঠি খেলা ও আকর্ষণীয় সার্কাস খেলা অনুষ্ঠিত হয়। মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল হাকিমের সভাপতিত্বে ও সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক সাংবাদিক এসএম গোলাম ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম, থানার অফিসার ইনচার্জ (ওসি) দেলোয়ার হুসেন, সাহিত্যিক গাজী আজিজুর রহমান, রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, অ্যাডভোকেট জাফরুল্ল্যাহ ইব্রাহিম প্রমুখ। এছাড়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন, উপজেলা সদরে অবস্থিত রোকেয়া মনসুর মহিলা কলেজসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভিন্ন ভিন্ন আয়োজনে দিবস উদযাপন করেছে।

কমেন্টস

Leave a comment

x