বৃহস্পতিবার | ১৩ মে, ২০২১ | ৩০ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > দেশ ও জনপদ > কালিগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীর কান কর্তনের অভিযোগ

কালিগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীর কান কর্তনের অভিযোগ

কালিগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীর কান কর্তনের অভিযোগ

শেখ ইকবাল আলম বাবলু, ভ্রাম্যমাণ আদালত: সাতক্ষীরার কালিগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীর কান কর্তন চেষ্টার অভিযোগ উঠেছে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে গত শনিবার বেলা ৫ টার দিকে উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের আব্দুলখালি গ্রামে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে থানায় এজাহার দায়েরের প্রস্তুতি চলছিল।
ভুক্তভোগী গৃহবধূর পিতা ও রতনপুর ইউনিয়নের আড়ংগাছা গ্রামের বাসিন্দা শামছুদ্দিন আলী (৬২) জানান, প্রায় ১২ বছর পূর্বে ইসলামী শরিয়ত মোতাবেক ধলবাড়িয়া ইউনিয়নের আব্দুলখালি গ্রামের মুজিবুর মিস্ত্রীর ছেলে আশারাফ হোসেন (৩০) এর সাথে তার মেয়ে মুসলিমা খাতুনের (২৫) বিয়ে হয়। বর্তমানে তাদের সংসারে ১০ বছর বয়সী একটি মেয়ে ও ৪ বছর বয়সী একটি ছেলে রয়েছে। বিয়ের পর থেকে বিভিন্ন সময়ে তার জামাতা আশারাফ ও তাদের পরিবারের সদস্যরা যৌতুকের দাবিতে চাপ প্রয়োগ করতে থাকে। মেয়ের মুখের দিকে তাকিয়ে শামছুদ্দিন আলী বিভিন্ন সময়ে তাদের যৌতুকও দিয়েছেন বলে জানান।
সম্প্রতি বেশ কিছু যাবত মেয়ের জামাইসহ তার পরিবারের লোকজন নতুন করে চাপ প্রয়োগ করতে থাকে। যার সূত্রধরে গত শনিবার তার মেয়ে মুসলিমা খাতুনকে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে। একপর্যায়ে বিকেল ৫ টার দিকে তার মেয়ে মুসলিমা খাতুনের উপর ব্যাপকহারে নির্যাতন শুরু করে জামাতা আশারাফ হোসেন, শ্বশুর মুজিবুর মিস্ত্রী ও শাশুড়ি আনোয়ারা খাতুন। এসময়ে তারা মুসলিমা খাতুনের ধারালো অস্ত্র দিয়ে কানের বেশ কিছু অংশ কর্তন করে। পরবর্তীতে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। বর্তমানে মুসলিমা খাতুন হাসপাতালে চিতিৎসাধীন রয়েছেন বলে জানান তিনি। শেষ খবর পাওয়া পর্যন্ত এঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।
থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. দেলোয়ার হুসেন বলেন, এঘটনায় এখনও পর্যন্ত কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

কমেন্টস

Leave a comment

x