রবিবার | ২৪ অক্টোবর, ২০২১ | ৮ কার্তিক, ১৪২৮
সময় নিউজ ২৪ > অপরাধ ও বিচার > কালিগঞ্জ উপজেলা ভূমি অফিসের এক দালালকে ১ মাসের কারাদণ্ড

কালিগঞ্জ উপজেলা ভূমি অফিসের এক দালালকে ১ মাসের কারাদণ্ড

কালিগঞ্জ উপজেলা ভূমি অফিসের এক দালালকে ১ মাসের কারাদণ্ড

এসএম গোলাম ফারুক: সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা ভূমি অফিসে পুলিশের অভিযানে জমির উল্লাহ কারিকর (৪০) নামে এক চিহ্নিত দালালকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতে ১ মাসের সাজা প্রদান করা হয়েছে। তিনি উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের উত্তর শ্রীপুর এলাকার জামাত আলীর ছেলে।
সূত্র জানান, কালিগঞ্জ উপজেলা ভূমি অফিসে দীর্ঘদিন যাবত উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা না থাকায় উপজেলা নির্বাহী অফিসার খন্দকার রবিউল ইসলাম অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। সম্প্রতি ভূমি অফিসে নামজারিসহ জমিজমা সংক্রান্ত কাজে গেলে ভোগান্তির শিকার হতে হয় সাধারণ মানুষের। সেই সুযোগে দালাল চক্র বেপরোয়া হয়ে ওঠে। চক্রটি ভূমি অফিসের প্রধান সহকারী নজরুল ইসলামসহ অফিসের স্টাফদের ম্যানেজ করে চালাচ্ছিলেন ঘুষবাণিজ্য।
এসব অভিযোগের প্রেক্ষিতে বুধবার (১৩ অক্টোবর) বেলা সাড়ে ১২ টার দিকে থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান ও উপ-পরিদর্শক মনির হোসেনের নেতৃত্বে পুলিশ উপজেলা ভূমি অফিসে অভিযান পরিচালনা করেন। এসময় মিউটেশন সংক্রান্ত আবেদনের বিভিন্ন কাগজপত্রসহ ভূমি অফিসের চিহিৃত দালাল জমির উল্লাহকে হাতেনাতে আটক করা হয়। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্র্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জমিন উল্লাহকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

 

Share this:

কমেন্টস

Leave a comment

x