বৃহস্পতিবার | ৪ মার্চ, ২০২১ | ১৯ ফাল্গুন, ১৪২৭
সময় নিউজ ২৪ > ঝিনাইদহ > শিল্পী এস.ডি.লাল স্থান পেলেন বিটিভিতে

শিল্পী এস.ডি.লাল স্থান পেলেন বিটিভিতে

শিল্পী এস.ডি.লাল স্থান পেলেন বিটিভিতে
মো. ইনছান আলী, ঝিনাইদহ জেলা প্রতিনিধি: বাংলাদেশ টেলিভিশন কর্তৃক আয়োজিত “সংগীতশিল্পী নির্বাচনী পরীক্ষা-২০১৯” এর চূড়ান্ত পর্বে উত্তীর্ণদের তালিকায় নিয়মিত শিল্পী হিসেবে স্থান পেলেন ঝিনাইদহের কৃতিসন্তান সাধন লাল দেবনাথ (এস.ডি.লাল)। তিনি কালীগঞ্জের চাঁচড়া গ্রামের শিল্পী হাজারী লাল দেবনাথের পুত্র।
গত (২৭ ডিসেম্বর), বাংলাদেশ টেলিভিশনের ঢাকা কেন্দ্র রামপুরা থেকে প্রতিযোগিতায় উত্তীর্ণদের তালিকা প্রকাশিত হয়েছে।সেই তালিকায় লোকসংগীত শিল্পী হিসেবে সাধন লাল দেবনাথের নাম নথিভুক্ত করা হয়। তিনি একাধারে বাংলাদেশ রেডিও, টেলিভিশন ও চলচ্চিত্রের  সঙ্গীত পরিচালক,কণ্ঠশিল্পী ও সুরকার এবং “বিশ্ববাংলা সাংস্কৃতিক সংসদের” চেয়ারম্যান হিসেবে খুবই প্রশংসনীয় ভূমিকা পালন করছে।
বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি জানান,বাংলাদেশ টেলিভিশন একটি সরকারি গণমাধ্যম।কাজেই সংশ্লিষ্ট ক্ষেত্রে যথাযথ যোগ্যতাসম্পন্ন বাংলাদেশের যেকোনো নাগরিক এ টেলিভিশনের কার্যক্রমে অংশগ্রহণ করতে পারেন। তবে এজন্য তাকে এ নীতিমালার আওতায় অডিওভিজ্যুয়াল পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তালিকাভুক্ত হতে হবে।এ টেস্টে উত্তীর্ণ না হলে কাউকে বাংলাদেশ টেলিভিশনের সংগীত, নাটক, নৃত্য, সংবাদ, অনুষ্ঠান ঘোষণা/উপস্থাপনা ইত্যাদি ক্ষেত্রে অংশগ্রহণের সুযোগ প্রদান করা হয় না। তবে দেশের কোন বরেণ্য ব্যক্তি, শিল্পী বা কলাকুশলী এবং বিদেশী অতিথি মহাপরিচালকের অনুমোদনক্রমে ব্যক্তিবর্গ বিটিভির কোন বিশেষ অনুষ্ঠানে অংশ নিতে পারবেন। একারণে প্রতিযোগিতায় উত্তীর্ণ হতে পেরে সত্যি আমি অনেক গর্বিত।
স্থানীয়রা জানায়, এলাকায় শিল্পী হাজারী লাল দেবনাথ সকলের জন্য একজন প্রিয় মুখ। তিনি খুলনা বেতারে সংগীত পরিবেশন করেন এবং অনেক গুণী শিল্পী হিসেবে সকলের নিকট পরিচিত। পিতার নিকট থেকে গান শিখে সাধন লাল দেবনাথ (এস.ডি.লাল) সংগীতের পরিচর্যা করতে শুরু করে এবং তার প্রতিভার মাধ্যমে নিজেকে সমাজে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়। বিটিভিতে তিনি স্থান অর্জন করায় এলাকাবাসী প্রশংসায় পঞ্চমুখ। শিল্পী সাধন লাল দেবনাথের পুত্র ওম লালও গান শিখতে শুরু করেছে। এজন্য অনেকেই এ পরিবারকে শিল্পী পরিবার বলে উল্লেখ করেন।এস.ডি.লাল যেন তার লক্ষ্যে পৌঁছাতে পারেন এজন্য এলাকাবাসী তার জন্য আশীর্বাদ করেন।

কমেন্টস

Leave a comment

x