বৃহস্পতিবার | ২০ জানুয়ারি, ২০২২ | ৬ মাঘ, ১৪২৮
সময় নিউজ ২৪ > কক্সবাজার > কুতুবদিয়া সরকারি কলেজে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নিলেন মোতাহেরা

কুতুবদিয়া সরকারি কলেজে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নিলেন মোতাহেরা

কুতুবদিয়া সরকারি কলেজে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নিলেন মোতাহেরা

কুতুবদিয়া প্রতিনিধি: দ্বীপ উপজেলা কুতুবদিয়ার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ কুতুবদিয়া সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব নিয়েছেন ওই প্রতিষ্ঠানের রসায়ন বিভাগের শিক্ষক মোতাহেরা বেগম।

কলেজটির সদ্যবিদায়ী অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এ.এস.এম মফিজুর রহমান নিজামী অবসরে যাওয়ার শেষদিন ১৬ ডিসেম্বর ওই পদে দায়িত্বভার গ্রহণ করেন তিনি। ১৭ ডিসেম্বর মোতাহেরা বেগম অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) হিসেবে কার্যক্রম শুরু করেছেন। তিনি বিগত ১৯৯৩ সালে ১ ডিসেম্বর ওই কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন।

তিনি চকরিয়া উপজেলার চিরিংঙ্গা ইউনিয়নের করাইয়া ঘোনা গ্রামের বিশিষ্ট শিক্ষনুরাগী নুর আহম্মদ সিকারের একমাত্র মেয়ে ও কুতুবদিয়া সরকারী কলেজের প্রতিষ্টাতা অধ্যাপক এবং উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবদুছ ছত্তারের সহধর্মিণী ও কুতুবদিয়া উপজেলা মহিলা লীগের সাবেক সভাপতি।

তিনি উপজেলার বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা আলহাজ্ব জাবের আহমদ কুতুবীর পুত্রবধূ এবং বিশিষ্ট শিক্ষনুরাগী, দানবীর হাজী আবদুল গণির নাতিবউ।

মোতাহেরা বেগম ১৯৮৩ সালে চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি ও ১৯৮৫ সালে চট্টগ্রাম সরকারী মহিলা কলেজ থেকে এইচ.এস.সি পাস করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিষয়ে ১৯৮৮ সালে বি.এস.সি (অনার্স) এবং ১৯৮৯ সালে এম.এস.সি ডিগ্রী লাভ করেন।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেয়ার পর মোতাহেরা বেগম বলেন, ‘আমার উপর আস্থা রেখে আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে তা সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে পালন করব। আমি এই প্রতিষ্ঠানের সুনাম অক্ষুন্ন রাখতে নিরলস ভাবে কাজ করে যাব। এতে আমি সংশিষ্ট সকলের সহযোগীতা ও দোয়া কামনা করি।’

Share this:

কমেন্টস

Leave a comment

x