বৃহস্পতিবার | ২০ জানুয়ারি, ২০২২ | ৬ মাঘ, ১৪২৮
সময় নিউজ ২৪ > কুমিল্লা > কুমিল্লার চান্দিনায় প্রশাসনের আচরণে নৌকার প্রার্থীরা নাজেহাল 

কুমিল্লার চান্দিনায় প্রশাসনের আচরণে নৌকার প্রার্থীরা নাজেহাল 

কুমিল্লার চান্দিনায় প্রশাসনের আচরণে নৌকার প্রার্থীরা নাজেহাল 
মনির খাঁন, কুমিল্লা জেলা প্রতিনিধি: কুমিল্লার চান্দিনায় পদে পদে প্রশাসনিক হয়রানি এবং নানাভাবে নাজেহাল হচ্ছে নৌকার মনোনীত প্রার্থীরা। এ উপজেলার ১২টি ইউপির নির্বাচনে নৌকার প্রার্থীরা  প্রশাসনিক ও স্থানীয় সংসদ সদস্যের অনুসারীদের হুমকির মুখে চরম বেকায়দায় রয়েছেন বলে অভিযোগ উপজেলা আওয়ামীলীগ সভাপতিসহ দলের সিনিয়র নেতৃবৃন্দের।
এসব ইউপিতে অনৈতিক সুবিধা ভোগ করছেন দলের বিদ্রোহীসহ বিএনপির প্রার্থীরা। এতে উপজেলার সাধারণ ভোটার তথা আওয়ামী লীগ এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঝে চরম হতাশা ও ক্ষোভ বিরাজ করছে।
জানা যায় আগামীকাল পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুমিল্লার চান্দিনা উপজেলার ১২টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তফসিল ঘোষণার পর থেকেই ভোটাররা উৎসবমুখর ভোটের পরিবেশ নিশ্চিত করার দাবি করে আসলেও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের কারনে তা কোন ভাবেই বাস্তবায়ন সম্ভব হচ্ছে না বলে দাবি এলাকাবাসীর। এরই মাঝে স্থানীয় প্রশাসন এবং সংসদ সদস্যের অনুসারীগন দলের বিদ্রোহী প্রার্থীদের পক্ষে অবস্থান নেয়ার কারণে পরিস্থিতি ক্রমেই ঘোলাটে হয়ে আসছে। উপজেলার সকল ইউনিয়ন এ দলের বিদ্রোহী প্রার্থীরা সংসদ সদস্যের অনুসারী দাবি করে এলাকায় অনৈতিক প্রভাব বিস্তার করছে বলে অভিযোগ দলের তৃণমূল নেতাকর্মীদের। এতে কার্যত কোণঠাসা হয়ে পড়ছে নৌকার মনোনীত প্রার্থীরা। এছাড়া সংসদ সদস্যের অনুসারী দাবি করে উপজেলার বিভিন্ন ইউনিয়নে নৌকার প্রার্থীদের উপর নানাভাবে চাপ প্রয়োগ এবং হামলা সহ নাজেহাল করছে একশ্রেণীর ঊশৃংখল যুবকরা। এ নিয়ে নৌকার প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তাসহ প্রশাসনের কাছে প্রতিনিয়ত অভিযোগ করে আসলেও বিষয়টি নিয়ে কার্যত কোনো পদক্ষেপ গ্রহণ করছে না স্থানীয় প্রশাসন। আগামীকালের নির্বাচনে প্রশাসন দলের বিদ্রোহী প্রার্থীদের পক্ষে অবস্থান নিয়েছেন বলে অভিযোগ করেছেন বেশ কয়েকজন প্রার্থী। নৌকার প্রার্থীদের দাবি প্রশাসন যেন নিরপেক্ষভাবে ভোটের দিন সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিশ্চিত করে। তবে সংসদ সদস্যের পক্ষ থেকে এসব অভিযোগ অস্বীকার করা হয়েছে। তিনি কোন বিদ্রোহী প্রার্থীর পক্ষ নেননি বলে দলীয় নেতাকর্মীরা জানিয়েছে।
চান্দিনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোন্তাকিম আশরাফ টিটু বলেন, সংসদ সদস্য ডাঃ প্রান গোপাল দত্ত মনোনয়নের জন্য একটি ডিও লেটার দিয়েছিলেন, তৃণমূলের কোন প্রকার মতামত এবং সম্পৃক্ততা না থাকার কারণে সংসদ সদস্যের সুপারিশে তারা মনোনয়ন পাননি, পরে সংসদ সদস্যের অনুসারীরা বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছে, এতে তিনি নৌকার প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহীদেরকে চরমভাবে মদদ দিচ্ছে এবং স্থানীয় প্রশাসনকে দিয়ে তিনি বিদ্রোহী প্রার্থীদের পক্ষে কাজ করাচ্ছে। এতে আওয়ামী লীগের নেতাকর্মী তথা স্থানীয় ভোটারদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।
Share this:

কমেন্টস

Leave a comment

x