বৃহস্পতিবার | ১৩ মে, ২০২১ | ৩০ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > দেশ ও জনপদ > কুলিয়ায় কালভার্ট নির্মাণ কাজ পরিদর্শন করলেন ইউএনও

কুলিয়ায় কালভার্ট নির্মাণ কাজ পরিদর্শন করলেন ইউএনও

কুলিয়ায় কালভার্ট নির্মাণ কাজ পরিদর্শন করলেন ইউএনও

জিএম আব্বাসউদ্দীন, দেবহাটা (সাতক্ষীরা): দেবহাটার কুলিয়ায় একটি কালভার্ট নির্মাণ কাজ সরেজমিনে পরিদর্শন করেছন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার। একটি অভিযোগের ভিত্তিতে উক্ত কাজের স্থান পরিদর্শন করা হলেও অভিযোগের সত্যতা পাওয়া যায়নি বলে ইউএনও জানান।

জানা যায়, দেবহাটা উপজেলার কুলিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সাহাজীপাড়ার দুই শতাধিক পরিবারের পানি নিষ্কাশনের স্বার্থে কুলিয়া ইউনিয়ন পরিষদের একটি রেজুলেশনের মাধ্যমে একটি কালভার্ট নির্মান কাজ চলমান রয়েছে। উক্ত কালভার্টটির সংযোগস্থলে ৮ লক্ষাধিক টাকা ব্যয়ে জাইকার অর্থায়নে একটি ড্রেন নির্মান প্রকল্পের কাজ আগামী কয়েকদিনের মধ্যে শুরু হবে বলে ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আসাদুল ইসলাম জানান। উক্ত ড্রেনের কার্যকারিতা বৃদ্ধির জন্য ২০২০-২১ইং অর্থবছরে এডিপির অর্থায়নে প্রায় এক লক্ষ টাকা ব্যয়ে একটি কালভার্ট নির্মাণ কাজ চলমান আছে। একটি অভিযোগের ভিত্তিতে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার উক্ত কালভার্টটি পরিদর্শনে আসেন এবংতিনি কালভার্ট নির্মাণের সমগ্র বিষয় অবগত হন।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তার জানান, একটি অভিযোগের ভিত্তিতে অত্র কালভার্ট নির্মানের স্থান সরেজমিনে পরিদর্শন করা হয় তবে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি বলে তিনি জানান। কুলিয়া ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম জানান, দক্ষিন কুলিয়া ৫ নং ওয়ার্ডের সাহাজীপাড়ার দুই শতাধিক পরিবারের পানি নিষ্কাশনের স্বার্থে ইউনিয়ন পরিষদের একটি রেজুলেশনের মাধ্যমে এই কালভার্টটি নির্মান করা হচ্ছে। সাথে সাথে ৮ লক্ষাধিক টাকা ব্যায়ে জাইকার প্রস্তাবিত একটি ড্রেন নির্মান প্রকল্পের সম্মুখে অত্র ড্রেনের কার্যকারিতা বৃদ্ধির জন্য এই কালভার্টটি ভূমিকা রাখবে বলে তিনি জানান। উপজেলা নির্বাহী অফিসার নির্মান স্থান পরিদর্শন করেছেন। তিনি তদন্ত করে দেখেছেন এখানে ব্যক্তি স্বার্থে নয় বরং সাধারণ জনগনের বৃহৎ স্বার্থে এই কালভার্টটি নির্মাণ করা হচ্ছে।

কমেন্টস

Leave a comment

x