মঙ্গলবার | ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮
সময় নিউজ ২৪ > অপরাধ ও বিচার > গাইবান্ধায় কৃষক হত্যা মামলায় উপজেলা চেয়ারম্যানসহ আট জনের আমৃত্যু দণ্ডাদেশ

গাইবান্ধায় কৃষক হত্যা মামলায় উপজেলা চেয়ারম্যানসহ আট জনের আমৃত্যু দণ্ডাদেশ

গাইবান্ধায় কৃষক হত্যা মামলায় উপজেলা চেয়ারম্যানসহ আট জনের আমৃত্যু দণ্ডাদেশ

মাসুম বিল্লাহ, গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়িতে কলেজের কমিটি গঠনকে কেন্দ্র করে কৃষক হাসান হত্যার চাঞ্চল্যকর মামলায় সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা জামায়াতের সাংগঠনিক সম্পাদক মাওলানা নজরুল ইসলাম লেবুসহ আট জনের আমৃত্যু কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এছাড়া একই মামলার অপর আট আসামিকে খালাস দেওয়া হয়েছে।
রায়ে বাদী পক্ষের আইনজীবী সন্তোষ প্রকাশ করলেও এ রায়ের বিরুদ্ধে আপিল করবেন বলে জানিয়েছেন আসামীপক্ষের আইনজীবী।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলিপ কুমার ভৌমিক এ আদেশ দেন। এ সময় আদালতে ১৬ আসামির মধ্যে ১৩ জন উপস্থিত ছিলেন।

দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন, নজরুল ইসলাম লেবু, আবদুর রউফ, জালাল উদ্দিন, গোলাম মোস্তফা, শাহালম, ফারুক মিয়া, মিজানুর রহমান ও আবু তালেব ওরফে গাওরা। তাদের সকলের বাড়ি পলাশবাড়ী উপজেলায়।

মামলা সূত্রে জানা যায়, ১৯৯৯ সালে পলাশবাড়ী উপজেলার একটি কলেজের কমিটি গঠনকে কেন্দ্র করে ওই কলেজের অধ্যাপক মো. আব্দুলের সঙ্গে তৎকালীন উপজেলা চেয়ারম্যান ও জেলা জামায়াতের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম লেবুর প্রকাশ্য দ্বন্দ্ব দেখা দেয়। দ্বন্দ্বের জেরে উভয় পক্ষের মাঝে সংঘর্ষ বাঁধলে সংঘর্ষে সুই গ্রামের কৃষক হাসান আলী গুরত্বর আহত হন। পরে তাকে চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে পরের দিন সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় হাসানের বড় ভাই আবুল কাশেম ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০/১৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলাটি অধিকতর তদন্ত করে ১৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। পরে নজরুল ইসলামসহ ১৩ জনকে গ্রেফতার করে পুলিশ।

বিষয়টি সময়নিউজকে নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ফারুক আহমেদ প্রিন্স বলেন, বাদীপক্ষ ন্যায় বিচার পেয়েছেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু বলেন, ” এ রায়ে আসামীপক্ষ সন্তুষ্ট নয়, এই রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে আপিল করবো”

 

Share this:

কমেন্টস

Leave a comment

x