বৃহস্পতিবার | ১৩ মে, ২০২১ | ৩০ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > গাইবান্ধা > গাইবান্ধায় মুজিববর্ষের এক’শ একদিন বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি 

গাইবান্ধায় মুজিববর্ষের এক’শ একদিন বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি 

গাইবান্ধায় মুজিববর্ষের এক’শ একদিন বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি 
মাসুম বিল্লাহ, গাইবান্ধা: মুজিববর্ষ জুড়ে প্রতিদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি ভালোবাসার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন গাইবান্ধার জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক, সংস্কৃতি সংগঠক ও শিল্পী প্রমতোষ সাহা। বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা এবং গভীর ভালোবাসা থেকে একান্ত নিজস্ব উদ্যোগে মুজিববর্ষের প্রথমদিন ২০২০ সালের ১৭ই মার্চ মঙ্গলবার একজন অতিথির মাধ্যমে বর্ষব্যাপী ৩’শ ৬৫ দিনের গাইবান্ধা পৌরপার্কে বঙ্গবন্ধুর ম্যুরালে নিজ অর্থ ব্যয়ে পুষ্পস্তবক অর্পণের এই কর্মসূচীর সূচনা করেন। যদিও করোনা পরিস্থিতিতে লকডাউনের কারণে বিধি-নিষেধ থাকায় ৩’শ ৬৫ দিনের পরিবর্তে ১শ’ ১ দিন এ কর্মসূচী পালন করেন তিনি।
মুজিববর্ষের সমাপনী দিন ২০২১ এর ১৭ মার্চ বুধবার দুপুরে গাইবান্ধার বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও সাংবাদিক নেতৃবৃন্দের উপস্থিতিতে
প্রমতোষ সাহা বঙ্গবন্ধুর ম্যুরালে নিজে এবং তার স্ত্রী কাকলী সাহা পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে বছরব্যাপী এই কর্মসূচীর ইতি টানেন। এর আগে বঙ্গবন্ধুর ম্যুরালে বছরব্যাপী শ্রদ্ধা জানানোর তালিকায় ছিলেন গাইবান্ধার জাতীয় সংসদ সদস্য, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তা, সাংবাদিক, সাহিত্য-সংস্কৃতি, ক্রীড়া ও শ্রমিক-কৃষক সংগঠনের নেতৃবৃন্দসহ ১শ’ ১ জন বিশিষ্ট ব্যক্তি।
blank
শ্রোদ্ধাঞ্জলীর শেষ দিনে প্রমতোষ সাহা জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি তাঁর গভীর শ্রদ্ধা ও ভালোবাসা অনুভূতির কথা ব্যক্ত করে বর্ষব্যাপী এই কর্মসূচীর প্রেক্ষাপট বর্ণনা করেন। এসময় বক্তব্য রাখেন, গাইবান্ধার গুনিজন আবু জাফর সাবু ও জহুরম্নল কাইয়ুম। শেষ দিনের  কর্মসূচীতে বঙ্গবন্ধু ম্যুরালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগীতজ্ঞ শাহ মশিউর রহমান, সিনিয়র সাংবাদিক কেএম রেজাউল হক, সংস্কৃতি কর্মী মাহমুদ সাগর মহব্বত, মাসুদুল হক মাসুদ, রাজনীতিক জিয়াউল হক জনি, সাংবাদিক কবি অমিতাভ দাশ হিমুন, সংগীত শিল্পী চুনি ইসলাম, নাট্যকর্মী দেবাশীষ দাশ দিপু, সাংবাদিক সিদ্দিক আলম দয়াল, ফটো সাংবাদিক কুদ্দুস আলম, সাংবাদিক রজতকান্তি বর্মণ, উত্তম সরকার, আরিফুল ইসলাম বাবু, আফরোজা লুনা, খায়রুল ইসলাম, রিকতু প্রসাদ, কায়সার রহমান রোমেল, সংস্কৃতিকর্মী মাহমুদুল গণি রিজন, দেবাশীষ দাশ দেবু, শিরিন আকতার, সুরবানী সংসদের কামরুজ্জামান চান, জাহিদ হাসান সবুজ প্রমুখ।

কমেন্টস

Leave a comment

x