বুধবার | ১২ মে, ২০২১ | ২৯ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > গাইবান্ধা > গোবিন্দগঞ্জে বিস্ফোরণের ঘটনায় আটক এক, পাঁচজন পুলিশ হেফাজতে 

গোবিন্দগঞ্জে বিস্ফোরণের ঘটনায় আটক এক, পাঁচজন পুলিশ হেফাজতে 

গোবিন্দগঞ্জে বিস্ফোরণের ঘটনায় আটক এক, পাঁচজন পুলিশ হেফাজতে 
মাসুম বিল্লাহ,গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মেকুরাই নয়াপাড়া গ্রামে কাসেম মিয়ার ছেলে বোরহান উদ্দিনের বাড়িতে অজ্ঞাত শক্তিশালী বিস্ফোরণের ঘটনায় মশিউর রহমান নামে এক যুবককে আটক করেছে পুলিশ। তার বাড়ি বগুড়ার শিবগঞ্জ উপজেলায়। এ ঘটনায় ওই বাড়ির আরো পাঁচজন মহিলাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।
গত বুধবার (২৪মার্চ)  বিস্ফোরণের পর শরীরে ক্ষত নিয়ে পালানোর সময় ওই যুবককে আটকে রাখে গ্রামবাসী পরে তাকে পুলিশ আটক করে এবং রাতে বাড়ির জিজ্ঞাসাবাদের জন্য মহিলাদের গোবিন্দগঞ্জ থানা হেফাজতে নেওয়া হয়।
এর আগে একইদিন অনুমান বিকেল চারটার দিকে মেকুরাই নয়াপাড়া গ্রামে কাসেম মিয়ার ছেলে বোরহান উদ্দিনের বাড়িতে এই শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বাড়ির মালিক কুয়েত ফেরত বোরহান উদ্দিন (৩৬) একই গ্রামের অহেদুল মিয়া (৩৮) ও উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের কুমিড়াডাঙ্গা গ্রামের তৈয়ক আলীর ছেলে রানা মিয়া (৩২) নিহত হন। বিস্ফোরণে বোরহানের ডান হাত বিচ্ছিন্ন হয়ে গেছে। ক্ষতচিহ্ন রয়েছে তার শরীরের বিভিন্ন স্থানে। রানা মিয়ার বাম হাতের কব্জি উড়ে গেছে। বুকেও ছিদ্র হয়েছে। অহেদুল মিয়ার হাতেও রয়েছে ক্ষত চিহ্ন। তবে কেন বা কী বস্তু থেকে এই বিস্ফোরণ ঘটেছে, তা নিশ্চিত করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
এ ঘটনায় বাড়ির মালিক বোরহানের মা, স্ত্রীসহ পরিবারের পাঁচজনকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। এ ছাড়া বিস্ফোরণের পর শরীরে ক্ষত নিয়ে পালানোর সময় মশিউর রহমান নামে এক যুবককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় লোকজন। তার বাড়ি বগুড়ার শিবগঞ্জ উপজেলায়।
প্রতিবেশীরা জানায়, বিকেলে মোটরসাইকেল নিয়ে দুই যুবক বোরহানের বাড়িতে ঢোকার কিছুক্ষণ পর একই গ্রামের অহেদুল মিয়া ওই বাড়ি যান। এর পরেই বিকট শব্দের বিস্ফোরণে বোরহানের বাড়ির একটি ঘরের চালা উড়ে পাশের জমিতে পড়ে। এ সময় রানা মিয়া নামে ওই যুবকের মরদেহও জমিতে পড়ে থাকতে দেখে এলাকাবাসী। তাদের ধারণা বিস্ফোরণের সাথে রানা মিয়াও উড়ে এসে জমিতে পড়ে। এঘটনায় ওই বাড়টি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়া ওই বাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়িতে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়া হয়েছে।
গাইবান্ধা জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক আব্দুল লতিফ সময়নিউজকে বলেন, “বিস্ফোরিত দ্রব্য ও বিস্ফোরণের কারণ উদঘাটনে ঢাকার বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশ সুপারের সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিস্তারিত জানানো হবে। তবে তিনি জানান, পরিত্যক্ত ঘরটিতে বিস্ফোরিত হওয়ার মতো কোনো সিলিন্ডার বা অন্য কোনো বস্তু পাওয়া যায়নি”।

কমেন্টস

Leave a comment

x