বৃহস্পতিবার | ৪ মার্চ, ২০২১ | ১৯ ফাল্গুন, ১৪২৭
সময় নিউজ ২৪ > আন্তর্জাতিক > চীনে বন্ধ বিবিসির সম্প্রচার

চীনে বন্ধ বিবিসির সম্প্রচার

চীনে বন্ধ বিবিসির সম্প্রচার

ইন্টারন্যাশনাল ডেস্ক: করোনাভাইরাস ব্যবস্থাপনা ও জিনজিয়াং প্রদেশের উইঘুরসহ জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়কে দমনের ওপর প্রতিবেদনের জেরে চীনে বন্ধ করে দেয়া হয়েছে ব্রিটেনভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসির সম্প্রচার। চীনের সম্প্রচার নিয়ন্ত্রক সংস্থার (টেলিভিশন অ্যান্ড রেডিও রেগুলেটর) পক্ষ থেকে স্থানীয় সময় বৃহস্পতিবার এই ঘোষণা দেওয়া হয়।

চীনের জাতীয় চলচ্চিত্র, টিভি ও রেডিও মন্ত্রণালয় জানিয়েছে, বিবিসি ওয়ার্ল্ড নিউজ চীনের সম্প্রচার নীতি লঙ্ঘন করায় এই সম্প্রচার বন্ধ করা হয়েছে।

মন্ত্রণালয় মনে করছে, বিবিসির চীন সংক্রান্ত খবরের প্রতিবেদন সত্য ও নিরপেক্ষ নয়। এর ফলে চীনের জাতীয় স্বার্থ ও সার্বভৌমত্ব ক্ষতিগ্রস্ত হচ্ছে।

চীনের এই সিদ্ধান্তের পর এক বিবৃতিতে বিবিসি বলে, ‘চীনের এমন সিদ্ধান্তে আমরা হতাশ। বিশ্বের সবচেয়ে বিশ্বস্ত আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি। সারা বিশ্ব থেকে ন্যায্য ও নিরপেক্ষভাবে কোনো ভয় বা পক্ষপাতিত্ব না করে বিবিসি সংবাদ সংগ্রহ করে।’

এর আগে ব্রিটেনে চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্কের (সিজিটিএন) লাইসেন্স বাতিল করা হয়।

গত সপ্তাহে সিজিটিএনের লাইসেন্স বাতিলের সময় যুক্তরাজ্যের সম্প্রচার মন্ত্রণালয় জানায়, সিজিটিএনের সম্পাদকীয় নীতির ওপর চীনের কমিউনিস্ট পার্টি ছড়ি ঘোরাচ্ছে, যা ব্রিটিশ আইন বিরোধী।

সূত্র : বিবিসি

কমেন্টস

Leave a comment

x