মঙ্গলবার | ১১ মে, ২০২১ | ২৮ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > গাইবান্ধা > ছয় হাজার লিটার রং ব্যবহারে গাইবান্ধায় বিশ্বের দীর্ঘতম আলপনা অঙ্কন সম্পন্ন 

ছয় হাজার লিটার রং ব্যবহারে গাইবান্ধায় বিশ্বের দীর্ঘতম আলপনা অঙ্কন সম্পন্ন 

ছয় হাজার লিটার রং ব্যবহারে গাইবান্ধায় বিশ্বের দীর্ঘতম আলপনা অঙ্কন সম্পন্ন 
মাসুম বিল্লাহ, গাইবান্ধা: মুজিববর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে, গাইবান্ধার সড়কে বিশ্বের দীর্ঘতম আলপনা অঙ্কন সম্পন্ন করেছে পুসাগের শিক্ষার্থীরা। গিনিস বুকে নাম লেখাতে নির্ধারিত ২৪ ঘন্টার পূর্বেই মাত্র ২২ ঘন্টায় শুক্রবার (১৯ মার্চ) সকাল সাড়ে ১০ টায় ১০.৪ কিলোমিটার সড়ক জুড়ে আলপনা আঁকা শেষ করে গাইবান্ধার দুই হাজার শিক্ষার্থী। রেইনবো পেইন্টসের সহযোগীতায় দীর্ঘতম আলপনা উৎসবে ব্যবহার করা হয় ৬ হাজার লিটার রং।
সড়কেই নাওয়া-খাওয়া, সড়কেই বিশ্রাম।  আলপনা রঙ্গের আচরে আলপনা অঙ্কনে বদলে গেছে গাইবান্ধা-সাঘাটা-বাদিয়াখালী সড়ক। সাত রঙে রাঙা দৃষ্টিনন্দন পিচঢালা এই সড়কে পথে চলার সময় বিস্ময় পথচারিরা। শিক্ষার্থীদের হাতের শৈল্পিক ছোঁয়ায় রং তুলির আঁচড়ে আলপনা দৃশ্যমান ১০ কি.মি সড়ক। কেবল বাকি গিনিস ওয়ার্ল্ড বুকে বাংলাদেশ নাম লেখা।
নির্ধারিত দূরত্বে আলপনাটি আঁকা সম্পন্ন হওয়ার পর সকাল সাড়ে ১০টায় সদর উপজেলা পরিষদ সংলগ্ন সড়কে ফিতা কেটে গাইবান্ধা জেলা প্রশাসক মো. আবদুল মতিন দীর্ঘতম আলপনা অঙ্কন উৎসবের সমাপ্তি করেন। আলপনা উৎসবের সমাপনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আয়োজক সংগঠনের সভাপতি হুসেইন মো. জীম, সাধারণ সম্পাদক একে প্রামানিক পার্থ, নির্বাহী সভাপতি ডা: তন্ময় নন্দী, প্রধান সমন্বয়ক চন্দ্র শেখর চৌহান প্রমুখ।
এসময় জেলা প্রশাসক এই প্রশংসনীয় কাজের জন্য শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে গিনিস বুকে বিশ্বের দীর্ঘতম অঙ্কিত সড়ক আলপনা হিসেবে এটি স্বীকৃতি পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।
উল্লেখ্য দেখাবে গাইবান্ধা, দেখবে দেশ রেকর্ড করবে বাংলাদেশ’ এই স্লোগানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে, গাইবান্ধার সড়কে বিশ্বের দীর্ঘতম আলপনা অঙ্কন বৃহস্পতিবার সকালে শুরু করে পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব গাইবান্ধা (পুসাগ) এর শিক্ষার্থীরা। গিনেস বুকে নাম উঠাতে টানা ২২ঘন্টায় ১০.৪ কিলোমিটার সড়কজুড়ে এই আলপনা আঁকেন তারা। আলপনা অঙ্কনে জেলার দুই হাজার শিক্ষার্থীর পাশাপাশি অংশ নিয়েছেন ২৫ জনের বেশি কমার্শিয়াল আর্টিস্ট। বৃহস্পতিবার দুপুরে গাইবান্ধা-বাদিয়াখালী-ফুলছড়ি সড়কের পুলিশ লাইন্সের সামনে এই আলপনা অঙ্কন উৎসবের শুরু হয়। জেলার মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, জাতীয় বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থীর অংশ গ্রহণ করে আলপনা অঙ্কনে। সম্প্রতি বগুড়ার শেরপুরে ১’শ বিঘা জমিতে শস্যচিত্রে বঙ্গবন্ধুর প্রতিকৃতি গিনেস বুকে নাম লিখিয়েছে। এবার ১০.৪ কিলোমিটার দীর্ঘ সড়কে আলপনা এঁকে নতুন রেকর্ড গড়তে আশাবাদী গাইবান্ধার শিক্ষার্থীরা।

কমেন্টস

Leave a comment

x