রবিবার | ২৪ অক্টোবর, ২০২১ | ৮ কার্তিক, ১৪২৮
সময় নিউজ ২৪ > রাজনীতি > জাপার নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু

জাপার নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু

জাপার নতুন মহাসচিব মুজিবুল হক চুন্নু

ন্যাশনাল ডেস্ক: জাতীয় পার্টির (জাপা) মহাসচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন পার্টির কো-চেয়ারম্যান ও সাবেক শ্রম প্রতিমন্ত্রী মো: মুজিবুল হক চুন্নু। পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি এক সাংগঠনিক আদেশে চুন্নুকে এ দায়িত্ব দিয়েছেন।

শনিবার বিকেলে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলমের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

এর আগে জাতীয় পার্টির চেয়ারম্যান স্বাক্ষরিত ওই সাংগঠনিক আদেশে বলা হয়েছে, ২ অক্টোবর পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর মৃত্যুজনিত কারণে মহাসচিবের পদটি শূন্য হওয়ায় ৯ অক্টোবর এ নিয়োগ প্রদান করা হয়েছে।

এতে আরো বলা হয়, জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১(১)ক উপধারা-এর প্রদত্ত ক্ষমতাবলে এ আদেশ অদ্য ৯ অক্টোবর, ২০২১ থেকে কার্যকর হবে।

২০১৪ সালের ১২ জানুয়ারি থেকে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর পর্যন্ত আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকারের শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন চুন্নু। তিনি শেখ হাসিনার নেতৃত্বাধীন তৃতীয় মন্ত্রিসভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেছেন।

২০০৮ সাল থেকে তিনি কিশোরগঞ্জ-৩ আসন থেকে পর পর তিন বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে জাতীয় সংসদে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি ১৯৮৬ সালে অনুষ্ঠিত তৃতীয় জাতীয় সংসদ নির্বাচন ও ১৯৮৮ সালে অনুষ্ঠিত চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে তৎকালীন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন।

মুজিবুল হক চুন্নু ১৯৫৩ সালের ১ সেপ্টেম্বর কিশোরগঞ্জে জন্মগ্রহণ করেন।

Share this:

কমেন্টস

Leave a comment

x