মঙ্গলবার | ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮
সময় নিউজ ২৪ > featured-slider > টি-২০ বিশ্বকাপ জিতল অস্ট্রেলিয়া

টি-২০ বিশ্বকাপ জিতল অস্ট্রেলিয়া

টি-২০ বিশ্বকাপ জিতল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক: ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শের অনবদ্য ব্যাটিং শৈলীতে টি-২০ বিশ্বকাপ ফাইনাল ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া। প্রথমে কিউই বোলার ট্রেন্ট বোল্টের ভয়াবহ বোলিং আক্রমণে অ্যারন ফিঞ্চ ফিরে গেলেও ম্যাচের নিয়ন্ত্রণ অস্ট্রেলিয়ার দিকে নিয়ে নিয়েছেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। ভয়-ডরহীন এক বিধ্বংসী খেলা উপহার দেন তারা। অজি ইনিংসের তৃতীয় ওভারে অজি অধিনায়ক ফিঞ্চ আউট হন। তারপরেই পাল্টা আক্রমণ শুরু করেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। অ্যাডাম মিলনের প্রথম ওভারে দু’চার ও এক ছয় মেরে ঝড়ের শুরুটা করেন মিচেল মার্শ। ডেভিড ওয়ার্নারকে সাথে নিয়ে প্রথম ছয় ওভারে ৪৩ রান তুলেন তারা।

এরপর ডেভিড ওয়ার্নারও তান্ডব শুরু করেন। এরপর মার্শ ও ওয়ার্নার মিলে ১২ ওভার ২ বলে অস্ট্রেলিয়াকে ১০৭ রান এনে দেন। এ সময় ডেভিড ওয়ার্নার ৩৮ বলে করেন ৫৩ রান। তার এ অর্ধশতকের বেশি রানের ইনিংসে চারটি ৪ ও তিনটি বিশাল ছয়ের মার আছে। এরপর ডেভিড ওয়ার্নার ফিরে গেলেও মিচেল মার্শ তার ভয়-ডরহীন ব্যাটিং শৈলী প্রদর্শন করেন। শেষ পর্যন্ত মিচেল মার্শ ৭৭ রান করেছেন। তার এ বিশাল ইনিংসে ছয়টি ৪ ও চারটি ৬ আছে। এ ম্যাচে তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল।

এর আগে ২০২১ সালের টি-২০ বিশ্বকাপ ফাইনাল ম্যাচে কিউই অধিনায়ক কেন উইলিয়ম সনের ওপর ভর করে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৭২ রানের বিশাল স্কোর সংগ্রহ করে নিউজিল্যান্ড। প্রথমে ব্যাটিংয়ে নেমে মার্টিন গুপটিল ও ড্যারিল মিচেল ভালো শুরু এনে দেন কিউইদের। তারা দুজনে মিলে কিছু বাউন্ডারির মাধ্যমে ৩ ওভারে নিউজিল্যান্ডকে ২৩ রান এনে দেন।

এরপর জশ হ্যাজেলউডের বোলিংয়ে ড্যারিল মিচেলের উইকেট হারায় নিউজিল্যান্ড। এরপর ৭ম ওভারে কিউইদের স্কোর দাড়ায় এক উইকেটে ৩৭ রান। এরপর কেন উইলিয়ম সন কয়েকটি বাউন্ডারির মাধ্যমে কিউইদের স্কোর টেনে নিয়ে যান ১০ ওভারে ৫৭তে। এরপর ৩১ বলে অনবদ্য অর্ধ শতক তুলে নিয়ে তিনি নিউজিল্যান্ডের স্কোর নিয়ে যান ১৪ ওভারে ১০২ রানে। তিনি মিচেল স্টার্কের ওভারে তাণ্ডব চালিয়ে ২২ রান তুলেন। শেষ পর্যন্ত কেন উইলিয়ম সন ৪৮ বলে ৮৫ রান করে থামেন। তার এ বিশাল ইনিংসে ছিল ১০ চার ও তিন ছয়ের মার। শুধু কেন উইলিয়ম সনের অনবদ্য ব্যাটিং শৈলীর জোরেই এ সম্মানজনক স্কোর সংগ্রহ করেন কিউইরা।

শেষ দিকে টিম সেফার ও জিমি নিশাম নিউজিল্যান্ডকে ২০ ওভারে ১৭২ রানের স্কোর গড়তে সাহায্য করেন। ১৭২ রান সংগ্রহ করতে গিয়ে কিউইরা ৪ উইকেট হারায়।

Share this:

কমেন্টস

Leave a comment

x