বৃহস্পতিবার | ২০ জানুয়ারি, ২০২২ | ৬ মাঘ, ১৪২৮
সময় নিউজ ২৪ > খুলনা > ডুমুরিয়ায় অবৈধ উচ্ছেদ অভিযান শুরু: ব্যবসায়ীদের মানববন্ধন

ডুমুরিয়ায় অবৈধ উচ্ছেদ অভিযান শুরু: ব্যবসায়ীদের মানববন্ধন

ডুমুরিয়ায় অবৈধ উচ্ছেদ অভিযান শুরু: ব্যবসায়ীদের মানববন্ধন
ডুমুরিয়া (খুলনা)  প্রতিনিধি: খুলনার ডুমুরিয়ায় সরকারী সম্পত্তির অবৈধ দখলদার উচ্ছেদে সরকারের নির্দেশনা অনুযায়ি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড(বাপাউবো) অভিযান শুরু করেছে। প্রায় পৌনে ২ বছর বন্ধ থাকার পর আবারও এ অভিযান পরিচালিত হচ্ছে। এদিকে উচ্ছেদ অভিযান বন্ধের দাবী জানিয়ে মানব বন্ধন কর্মসূচী পালন করেন ব্লু মার্কেটের ব্যবসায়ীরা।
ধারাবাহিক এই অভিযানের অংশ হিসেবে আজ  বুধবার বেলা ১১ টা হতে দিন ব্যাপি ডুমুরিয়া উপজেলা সদরের দুধ বাজার থেকে মহিলা কলেজ এলাকা পর্যন্ত প্রথম দিনে এ অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।
ডুমুুিরয়া এলাকায় পানি উন্নয়ন বোর্ডের জমিতে অবৈধ দখলদার রয়েছে ১হাজার ৪৬৪টি। এর মধ্যে প্রথমদিনে আজ বাজার এলাকার ৬০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
খুলনা পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়, পানি উন্নয়ন বোর্ডের জমিতে অবৈধ দখলদার উচ্ছেদ করা একটি চলমান প্রক্রিয়া হলেও প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ২০১৯ সালের ২৩ ডিসেম্বর বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড দেশের ৬৪ জেলায় একযোগে অবৈধ দখলদার উচ্ছেদে ক্রাশ প্রোগ্রাম পরিচালিত হয়। এরই অংশ হিসেবে খুলনা জেলার ডুমুরিয়ায় উপজেলায় ২০২০ সালের ১২ মার্চ  এই অভিযান শুরু করা হয়।কিন্ত করোনা মহামারির কারণে এ অভিযান বন্ধ হয়ে যায়। আজ আবার নতুন করে অভিযান শুরু করা হয়েছে। প্রথম দিনে তালিকা ভূক্ত ৮৬টি দোকান,বাসাবাড়িসহ বিভিন্ন ধরনের অবৈধ স্হাপনার মধ্যে ৬০টি স্হাপনা উচ্ছেদ করা হয়েছে।
জেলা প্রশাসকের কার্যালয়ের ডেপুটি রেভিনিউ কালেক্টর ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নয়ন কুমার রাজ বংশী  এ অভিযানে নেতৃত্ব দেন। এছাড়া থানা পুলিশের ওসি মোঃ ওবাইদুর রহমান,ওসি (তদন্ত) মোঃ রফিকুল ইসলাম,ওসি(অপারেশন)এমদাদুল হক, পানি উন্নয়ন বোর্ডের এসও হাসনাতুজ্জামান সহ পুলিশ,  বিদ্যুত বিভাগ ও পানি উন্নয়ন বোর্ডের অন্যান কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পানি উন্নয়ন বোর্ডের ডুমুরিয়া উপজেলার এসডিই ( সাব-ডিভিশনাল ইঞ্জিনিয়ার) মোঃ মিজানুর রহমান বলেন, সরকারের সম্পত্তি নদী, খাল থেকে অবৈধ দখলদার উচ্ছেদে কাজ শুরু হয়েছে। দখলদাররা যতই শক্তিশালী হোক না কেন তাদের অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হবে। আগামি কালও উচ্ছেদ অভিযান পরিচালিত হবে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়ন কুমার রাজ বংশী  বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে জেলা প্রশাসক মোহাম্মদ মনিরুজ্জামান তালুকদারের তদারকিতে সরকারী সম্পত্তি অবৈধ দখলদার উচ্ছেদ করা হচ্ছে।
অপরদিকে স্থাপনা উচ্ছেদ কার্যক্রমের প্রতিবাদে মানববন্ধন করেছেন ডুমুরিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ন কবির বুলুর মালিকানাধীন বুলু মার্কেটের ব্যবসায়ীরা।
তারা বলেন, আমরা পানি উন্নয়ন বোর্ডের জায়গা লিজ নিয়ে সরকারি সকল নিয়ম মেনে তা ভোগ দখল করছি। একটি কুচক্রীমহল সরকারের উদ্ধৃতন ব্যক্তিদের কে ভূল তথ্য দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করার পাঁয়তারা করছে। মানববন্ধনে প্রায় ৫ শতাধিক ব্যবসায়ী অংশ নেন।
Share this:

কমেন্টস

Leave a comment

x