ডুমুরিয়ায় বিষপ্রয়োগে মাছ চুরির অপরাধে যুবকের ১ মাসের জেল

ডুমুরিয়ায় বিষপ্রয়োগে মাছ চুরির অপরাধে যুবকের ১ মাসের জেল

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি: খুলনার ডুমুরিয়ায় মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে মাছ ধরার অপরাধে এক যুবক কে ১ মাসের কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। আজ মঙ্গলবার (১০ এপ্রিল) দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মামুনুর রশীদ এর ভ্রাম্যমান আদালত এ দন্ডাদেশ প্রদান করেন। আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,উপজেলার জিলের ডাঙ্গা গ্রামের মৎস্য চাষী সুব্রত বালার গলদা মাছের ঘেরে আজ দুপুরে পাইকগাছা থানার মঠবাটি গ্রামের সন্তোষ মন্ডলের ছেলে আসামী কৃষ্ণ মন্ডল (৩৫) চুরি করে ঘেরে বিষ ট্যাবলেট প্রয়োগ করে মাছ ধরতে থাকে।
এ সময় ঘের মালিক সুব্রত বালা ডুমুরিয়া উপজেলা মৎস্য দপ্তর ও থানা পুলিশকে খবর দেন। খবর পেয়ে সিনিয়র উপজেলা মৎস্য অফিসার আবু বকর সিদ্দিক উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মামুনুর রশীদ ও থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে যেয়ে আসামীকে পুলিশি হেফাজতে নেয়।
এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আসামীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন -২০০৯ এর ৪২ ধারা ও দণ্ডবিধি ১৮৬০ এর ২৭৩ ধারা অনুযায়ী আসামী কৃষ্ণ মন্ডল কে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন।
এ বিষয়ে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আবু বকর সিদ্দিকী বলেন, এ ধরনের জঘন্য অপরাধীদের কোন প্রকার ছাড় দেয়া হবে না। উপজেলা প্রশাসনের সহযোগিতায় আইন অমান্যকরীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।