বৃহস্পতিবার | ৪ মার্চ, ২০২১ | ১৯ ফাল্গুন, ১৪২৭
সময় নিউজ ২৪ > খুলনা > ডুমুরিয়ায় মাধ্যমিক শিক্ষক সমিতিভূূক্ত চতুুর্থ শ্রেণির কর্মচারীদের প্রতিবাদ সভা  

ডুমুরিয়ায় মাধ্যমিক শিক্ষক সমিতিভূূক্ত চতুুর্থ শ্রেণির কর্মচারীদের প্রতিবাদ সভা  

ডুমুরিয়ায় মাধ্যমিক শিক্ষক সমিতিভূূক্ত চতুুর্থ শ্রেণির কর্মচারীদের প্রতিবাদ সভা  
শেখ আব্দুস সালাম, ডুমুরিয়া (খুলনা): খুলনার ডুমুরিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির অন্তর্ভূক্ত বিদ্যালয় সমূহে কর্মরত চতুর্থ শ্রেণির কর্মচারীদের শিক্ষক সমিতির আসন্ন নির্বাচনে ভোটার তালিকা ভূক্ত না করায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
গত রোববার দূপুরে শিক্ষক সমিতি ভবনে আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন কাঁঠালতলা মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহায়ক এস,এম আবুল হোসেন। সভায় নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, উপজেলার সকল নিম্ম মাধ্যমিক/ মাধ্যমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষক-কর্মচারীদের সমন্বয়ে ২০০০ সালে শিক্ষক-কর্মচারীদের পেশাগত স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে ডুমুরিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি গঠিত হয়। সমিতি গঠনের শুরু থেকে অদ্যাবধি শিক্ষকদের ন্যায় কর্মচারীরাও তাদের হিস্যামত কল্যাণ তহবিলে চাঁদা জমা রাখাসহ সমিতির স্বার্থ সংশ্লিষ্ট যে কোন অনুদান প্রদান, আন্দোলন সংগ্রামে চতুর্থ শ্রেণির কর্মচারীরা অগ্রনী ভূমিকা পালন করে আসছে। অথচ সমিতির কমিটি গঠন কালে চতুর্থ শ্রেণির কর্মচারীদের ভোটাধিকার বঞ্চিত  করে রাখা হয়। ফলে  নির্বাচনে অংশগ্রহণের সুযোগ না থাকায় তাদের  কোন প্রতিনিধি কমিটিতে থাকতে পারেন না।
নেতৃবৃন্দ আরো বলেন, ২০০৪ সাল থেকে ধারাবাহিক ভাবে সমিতির অন্তর্ভূক্ত তৃতীয় ও চতুর্থ শ্রেনির কর্মচারীরা ভোটাধিকারের দাবি করে আসলেও তৃতীয় শ্রেণির কর্মচারী ও চতুর্থ শ্রেণির কর্মচারী পদ মর্যাদার ল্যাব এ্যাসিস্ট্যান্টদের ভোটাধিকার দেয়া হয়েছে। অথচ  চতুর্থ শ্রেণির কর্মচারীদের ভোটাধিকার বঞ্চিত করে রাখা হয়েছে।
এ প্রসঙ্গে গুটুদিয়া এসিজিবি মাধ্যমিক বিদ্যালয়ের কর্মচারী ও সংগ্রাম কমিটির সদস্য সচিব শেখ নুর মোহাম্মদ জানান,সমিতির সদস্যভূক্ত চুতুর্থ শ্রেণির সকল কর্মচারীকে শিক্ষক সমিতির ২০২১ সালের আসন্ন নির্বাচনের প্রাক্কালে ভোটার তালিকায় অন্তর্ভূক্তির দাবি জানিয়ে গত ২১ জানুয়ারী শিক্ষক সমিতির সভাপতি মো: আরজান আলী সরদারসহ অন্যান্য নেতৃবৃন্দের কাছে লিখিত আবেদন করা হয়েছে। কিন্ত তাদেরকে এবারও ভোটাধিকার না দিয়ে কমিটি গঠনের জন্যে ভোটের তফশীল ঘোষিত হতে যাচ্ছে বলে জানতে পেরেছেন।
তিনি আরো বলেন, আজকের সভায় বিস্তারিত আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছি যদি আমাদের ভোটার অন্তর্ভূক্তি না করে সমিতির কমিটি গঠনের তফসীল ঘোষণা করা হয় তা হলে আমরা আইনি লড়াইয়ের জন্যে সিদ্ধান্ত নিয়েছি। এর জন্যে আমিসহ ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটিও গঠন করা হয়েছে।
সভায় অন্যানের মধ্যে বক্তব্যদেন বিধান চন্দ্র কবিরাজ,বিটন বৈরাগী,মাধব কুমার, শুভংকর কুন্ডু প্রমুখ।

কমেন্টস

Leave a comment

x