মঙ্গলবার | ১১ মে, ২০২১ | ২৮ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > দেশ ও জনপদ > তালায় রেশন কার্ডের চাউল আত্মসাত: যুবককে পিটিয়ে আহত

তালায় রেশন কার্ডের চাউল আত্মসাত: যুবককে পিটিয়ে আহত

তালায় রেশন কার্ডের চাউল আত্মসাত: যুবককে পিটিয়ে আহত

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার তালায় রেশন কার্ডের চাউল উত্তোলণকে কেন্দ্র করে শহীদ হোসেন (২৮) নামের এক যুবককে মারপিট করে আহত করার ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে উপজেলার শালিখা মোড়ে চায়ের দোকানে এঘটনা ঘটে। এঘটনায় শহীদ হোসেন তালা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। বুধবার (২১ এপ্রিল) সকালে শহীদের চাচা বারাসাত আলী গাজী বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসার সহ কয়েকটি দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে জানা যায়, শহীদ হোসেন অতিশয় গরিব এবং হতদরিদ্র। সে প্রতি বছর দেশের বিভিন্ন ভাটায় শ্রমিকের কাজ করে। ৪ বছর পূর্বে ১০ টাকা মূল্যে চাউল প্রাপ্তির একটি রেশন কার্ড হয় যার নম্বর- ৫১৭। ধার্য্য তারিখে কাজের তাগিদে উপস্থিত থাকতে না পারার কারনে তার নিজ নামীয় রেশন কার্ডটি বালিয়া গ্রামের মোকছেদ আলী গাজীর ছেলে ছালাম গাজীর কাছে চাউল উত্তোলনের জন্য রেখে যায়। এমতাবস্থায় ছালাম গাজী রেশন কার্ডটি নিয়ে চাউল উত্তোলন করে শহীদকে কার্ড এবং চাউল ফেরৎ না দিয়ে আত্মসাৎ করে। পরবর্তীতে শহীদ গাজী বাড়ী ফিরে রেশন কার্ডটি এবং উত্তোলনকৃত চাউল ফেরৎ চাইলে ওয়ার্ড সদস্য বিল্লালের পরামর্শে তারই সামনে ছালাম গাজী মঙ্গলবার দুপুরে শালিখার মোড়ে ডেকে নিয়ে তাকে মারপিট করে আহত করে।

এব্যাপারে অভিযোগকারী বাসারত আলী গাজী জানান, বিল্লাল মেম্বর একটি কার্ড করে দিয়েছিলো। শহীদ গাজী দারিদ্রতার কারনে ভাটায় কাজ করতে গেলে কার্ডটি তার মামা ছালাম গাজীর নিকট আমানত রেখে যায়। পরে শহীদ ফিরে এসে ছালামের নিকট রেশন কার্ড ফেরৎ চাইলে কার্ড ফেরৎ না দিয়ে মারপিট করে।

এব্যাপারে ছালাম গাজী কার্ডের টাকা আত্মসাৎ’র অভিযোগ অস্বীকার করে বলেন, “শহীদ আমার ভাগ্নে, সে আমার এবং বিল্লাল মেম্বরের সাথে বেয়াদবী করেছে তাই আমি ওকে মেরেছি।”

ইউপি সদস্য বিল্লাল অভিযোগ অস্বীকার করে জানান, “মেম্বর হিসাবে শহীদকে একটা কার্ড করে দিয়েছিলাম এখন চাউল ছালাম তুলবে কি শহীদ তুলবে তা আমি জানি না।”

কমেন্টস

Leave a comment

x