সোমবার | ৬ জুলাই, ২০২০ | ২২ আষাঢ়, ১৪২৭
সময় নিউজ ২৪ > কিশোরগঞ্জ > দুই কিলোমিটার রাস্তা ভাঙ্গা নিয়ে চরম দুর্ভোগে গোয়ালাপাড়াবাসী

দুই কিলোমিটার রাস্তা ভাঙ্গা নিয়ে চরম দুর্ভোগে গোয়ালাপাড়াবাসী

দুই কিলোমিটার রাস্তা ভাঙ্গা নিয়ে চরম দুর্ভোগে গোয়ালাপাড়াবাসী
হুমায়ুন কবির, কিশোরগঞ্জ: দীর্ঘদিন থেকে সংস্কার না হওয়ায় কিশোরগঞ্জ সদর উপজেলার ৫ নং যশোদল ইউনিয়নের ৩নং ওয়ার্ড এর গোয়ালাপাড়া গ্রামের শহরমুখী প্রায় দুই কিলোমিটার দীর্ঘ রাস্তার অবস্থা নাজুক হয়ে পড়েছে। বিভিন্ন স্থানে ভাঙ্গাচোরা এই রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ভোগে পড়েন জেলা সদর উপজেলার বৌলাই ও যশোদল ইউনিয়নের প্রায় ৫ হাজারেরও বেশি মানুষ।
গোয়ালাপাড়ার এই রাস্তাটি ভবের বাজার (মুক্তিযোদ্ধা বাজার) থেকে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন হয়ে জেলা শহর ও কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল পর্যন্ত  চলে গেছে। এই রাস্তা দিয়ে গোয়ালাপাড়া  গ্রাম ছাড়াও পাশের ভবের বাজার, কুড়ের পাড়, ভরাটি  ও চরপাড়া গ্রামের মানুষ  শহরে যাতায়াত করেন। তাঁদের মধ্যে স্কুল- কলেজের শিক্ষার্থী, চাকরিজীবী, সবজি ব্যবসায়ী, খেটে খাওয়া দিনমজুর, রাজমিস্ত্রীসহ বিভিন্ন শ্রেণী পোশার মানুষ রয়েছেন।
বিশেষ করে কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা রোগী-স্বজন ও ট্রেনের যাত্রীরা প্রতিদিনই ভোগান্তির শিকার হচ্ছেন। যশোদল গোয়ালাপাড়ার শহরমুখী এ রাস্তাটি যাত্রী ও চালকদের জন্য দুর্ভোগের কারণ হয়ে পড়েছে।
সোমবার (২৯জুন) সরেজমিনে দেখা যায়,
কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই ইউনিয়নের ভবের বাজার (মুক্তিযোদ্ধা বাজার) থেকে যশোদল ইউনিয়নের মধ্যপাড়া সৈয়দ নজরুল ইসলাম সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত দুই কিলোমিটার রাস্তায় ধাপে ধাপে রয়েছে ছোট বড় বিশাল গর্ত। রাস্তা ভেঙ্গে পুকুর ও ক্ষেতের সাথে মিশে গেছে। দেখলে মনে হয় পাকা আইল। ফলে রাস্তাটিতে সাধারণ মানুষের পায়ে হেঁটে চলাচল করাই দুষ্কর হয়ে পড়েছে।
জানা যায়, দুর্ভোগ দূর করার জন্য গ্রামবাসী জনপ্রতিনিধিদের কাছে কয়েকবার গিয়েছিলেন। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। যশোদল গোয়ালাপাড়া যুব সমাজ সংগঠন- এর সদস্য মো: রাকিবুল ইসলাম মামুন বলেন, যশোদল ইউনিয়ন বাংলাদেশের প্রাচীনতম একটি প্রসিদ্ধ ইউনিয়ন। এই ইউনিয়নে অসংখ্য গুনীজনসহ তৎকালীন সময় বঙ্গবন্ধুর রাজনৈতিক বিশ্বস্ত সহচর শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও উনার সুযোগ্য সন্তান আওমীলীগের সবেক সাধারণ সম্পাদক প্রয়াত  সৈয়দ আশরাফুল ইসলাম এবং বৌলাই ইউনিয়ন থেকে ৫নং যশোদল ইউনিয়ন এ রূপকার মরহুম সিরাজুল ইসলাম এবং তিন তিনবারের সফল চেয়ারম্যান  মরহুম আবু হানিফ তাঁর সুযোগ্য সন্তান বর্তমান চেয়ারম্যান  জনাব ইমতিয়াজ সুলতান রাজন সাহেবসহ অসংখ্য গুনীজন যশোদল ইউনিয়নের এই মাটিতে জন্মগ্রহণ করেছেন। এমন কি, ভারতের জাতীয় ফুটবল দলের গোলকিপার চুন্নি গোশামিও যশোদলের এই মাটিতে জন্মগ্রহণ করেছেন। এটা যেমন আমাদের ইউনিয়ন এর মানুষের অহংকার ঠিক তেমনি এ দেশ এবং জাতির জন্য গর্ব। আর আমরা তরুণ প্রজন্ম এ গর্বকে তাদের সুন্দর চিন্তা ভাবনাকে আঁকড়ে ধরে সামনে দিকে এগিয়ে যাবো ইনশাআল্লাহ।
তিনি আরো বলেন, আমাদের ইউনিয়নে অসংখ্য সামাজিক সংগঠন, স্কুল- কলেজ, হাসপাতাল, আধুনিকায়নসহ বিভিন্ন রাস্তা ঘাট ইতোমধ্যে উন্নতি সাধিত হয়েছে। কিন্তু আমাদের এই রাস্তাটি প্রায় ১৫ বছর আগে সরকারিভাবে পাকা হয়, দ্বিতীয়বার সংস্কার হলেও দীর্ঘদিন থেকে সংস্কার না হওয়ায় রাস্তাটি এখন মরণ খাদে পরিণত হয়েছে।
এলাকাবাসীর কাছে জানতে চাইলে তাঁরা বলেন, রাস্তার এই দুরবস্থার বিষয়ে ইউপি চেয়ারম্যান ও সদস্যের কাছে রাস্তা সংস্কারের দাবি জানালেও তাঁরা তহবিল নেই তাই এ কাজ করা যাবে না বলে জানিয়ে দেন। এমতাবস্থায় এলাকাবাসী নির্বাহী প্রকৌশলী, এলজিইডি, কিশোরগঞ্জ এর নিকট একটি আবেদন পত্র ও গণস্বাক্ষর জমা দিয়েছে।

কমেন্টস

Leave a comment