বৃহস্পতিবার | ১৫ এপ্রিল, ২০২১ | ২ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > গাইবান্ধা > ‘দেখাবে গাইবান্ধা, দেখবে দেশ: রেকর্ড করবে বাংলাদেশ

‘দেখাবে গাইবান্ধা, দেখবে দেশ: রেকর্ড করবে বাংলাদেশ

‘দেখাবে গাইবান্ধা, দেখবে দেশ: রেকর্ড করবে বাংলাদেশ
রাশেদুল ইসলাম রাশেদ, রংপুর বিভাগীয় প্রধান: ‘দেখাবে গাইবান্ধা, দেখবে দেশ; রেকর্ড করবে বাংলাদেশ’—এই স্লোগানকে সামনে রেখে গাইবান্ধা-সাঘাটা আঞ্চলিক মহাসড়কে ১০ কিলোমিটার দীর্ঘ আলপনা আঁকা শুরু হয়েছে। বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে এই আলপনা আঁকা শুরু হয়।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখতেই এই আলপনা এঁকে নতুন রেকর্ড গড়তে চান গাইবান্ধার মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গাইবান্ধা পুলিশ লাইনের সামনে থেকে দুপুরে এই আলপনা আঁকা শুরু করা হলেও বিকেল ৫টায় গাইবান্ধা-সাঘাটা সড়কের ভাঙ্গামোড় এলাকা থেকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া।
পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত গাইবান্ধা জেলার শিক্ষার্থীদের সংগঠন পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব গাইবান্ধা (পুসাগ) এই উৎসবের আয়োজন করেছে।
পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব গাইবান্ধার (পুসাগ) প্রধান সমন্বয়ক চন্দ্র শেখর বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্মরণীয় করে রাখতেই দেশের দীর্ঘতম আলপনা আঁকার এমন উদ্যোগ নেয়া হয়েছে। এই আলপনা অঙ্কন বিশ্বে নতুন রেকর্ড সৃষ্টি করবে। ছয় শতাধিক শিক্ষার্থী এই আলপনা অঙ্কনে অংশ নিয়েছেন।

কমেন্টস

Leave a comment

x