রবিবার | ২৪ অক্টোবর, ২০২১ | ৮ কার্তিক, ১৪২৮
সময় নিউজ ২৪ > সাতক্ষীরা > দেবহাটা থানার পাশে সরকারি গাছ কাটার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধে

দেবহাটা থানার পাশে সরকারি গাছ কাটার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধে

দেবহাটা থানার পাশে সরকারি গাছ কাটার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধে

জিএম আব্বাসউদ্দীন, দেবহাটা (সাতক্ষীরা): দেবহাটা থানার পাশ থেকে সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে খোদ সরকারি স্কুলের শিক্ষক প্রশান্ত কুমার বিশ্বাসের বিরুদ্ধে। শুক্রবার ভোরে গাছগুলো কেটে তিনি বিক্রি করে দিয়েছেন এবং একটি গাছ বাড়িতে নিয়ে গেছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান। বিষয়টি জানাজানি হলে জেলা পরিষদের দেবহাটা বাংলোর দায়িত্বে থাকা নজরুল ইসলাম একটি গাছ জব্দ করে ডাক বাংলোতে নিয়ে এসেছেন এবং এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, দেবহাটা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক প্রশান্ত কুমার বিশ্বাসের দেবহাটা থানার পাশে একটি জায়ড়া আছে। সেখানে তিনি দোকানঘর নির্মান করেছেন। একদম রাস্তার পাশে হওয়ার কারনে তিনি অনেকদিন যাবৎ ঐ গাছগুলো কাটার জন্য চেষ্টা করছিলেন। শুক্রবার (৮ অক্টোবর, ২১ ইং তারিখ) সরকারি অফিস ছুটি থাকার কারণে তিনি লোক দিয়ে ভোরবেলা তার দোকানের নিকটবর্তী রাস্তার পাশে একটি গাছ কেটে বাড়িতে নিয়ে যান। পরে আরেকটি গাছ কাটতে গেলে স্থানীয়রা জানতে পেরে সংশ্লিষ্টদের অবগত করলে প্রশান্ত বিশ্বাস বিষয়টি ধামাচাপা দিতে মরিয়া হয়ে উঠে। কিন্তু একেবারে থানার পাশে হওয়ার কারনে বিষয়টি জানাজানি হয়ে যায়। পরে জেলা পরিষদের দেবহাটা বাংলোর দায়িত্বে থাকা নজরুল ইসলাম একটি গাছ জব্দ করে ডাকবাংলোতে নিয়ে আসেন।

এবিষয়ে প্রশান্ত বিশ্বাস জানান, গাছগুলো তাদের তাই তিনি কেটে নিয়েছেন। এ বিষয়ে তার কোন অনুমতি আছে কিনা জানতে চাইলে তিনি কোন অনুমতি নেই বলে জানান। একজন সরকারি স্কুলের শিক্ষক হয়ে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়া রাস্তার পাশের গাছ কেন কেটেছেন এ বিষয়ে কোন সদুত্তর দিতে পারেননি। এলাকাবাসী সরকারি স্কুলের শিক্ষকের এধরনের কাজ করায় তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

Share this:

কমেন্টস

Leave a comment

x