মঙ্গলবার | ১১ মে, ২০২১ | ২৮ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > কোভিড-১৯ > দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত ঊর্ধ্বমুখী

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত ঊর্ধ্বমুখী

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত ঊর্ধ্বমুখী

ন্যাশনাল ডেস্ক: দেশে ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত আরো বেড়েছে বলে শুক্রবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় আরো ১৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৮ হাজার ৫১৫ জনে দাঁড়িয়েছে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৬ জনের শরীরে নতুন করে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৫৫ হাজার ২২২ জনে পৌঁছেছে।

এর আগে বৃহস্পতিবার অধিদফতর জানায়, আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ছয়জনের মৃত্যু এবং ১ হাজার ৫১ জন আক্রান্ত হয়েছেন।

সারা দেশে গত ২৪ ঘণ্টায় ২১৯টি পরীক্ষাগারে ১৫ হাজার ৭৮২টি নমুনা সংগ্রহ করা হয়। অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয় ১৬ হাজার ১১১টি নমুনা।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬.৬২ শতাংশ। আগেরদিন শনাক্তের হার ছির ৫.৮২ শতাংশ। মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ১২ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

নতুন যে ১৩ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১২ এবং নারী একজন। এখন পর্যন্ত মোট মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৬ হাজার ৪৪২ জন বা ৭৫ দশমিক ৬৫ শতাংশ এবং নারী ২ হাজার ৭৩ জন বা ২৪ দশমিক ৩৫ শতাংশ।

এদিকে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ১ হাজার ২৫২ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৯ হাজার ১৭২ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমকি ৭১ শতাংশ।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদফতর।

সূত্র : ইউএনবি

কমেন্টস

Leave a comment

x