শুক্রবার | ২৩ এপ্রিল, ২০২১ | ১০ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > দেশ ও জনপদ > ন্যায্য বিচারের দাবিতে পথে পথে ঘুরছেন ভিক্ষুক মনোয়ারা বেগম

ন্যায্য বিচারের দাবিতে পথে পথে ঘুরছেন ভিক্ষুক মনোয়ারা বেগম

ন্যায্য বিচারের দাবিতে পথে পথে ঘুরছেন ভিক্ষুক মনোয়ারা বেগম

ন্যাশনাল ডেস্ক: সাতক্ষীরার আশাশুনির পল্লীতে অসহায় ভিক্ষুক বিধবা মনোয়ারার উচ্ছেদের লক্ষ্যে তার বাড়িতে প্রতিপক্ষের হামলায় ঘর ভাংচুর ও তার উপর শারীরিক নির্যাতন চালিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনা ঘটেছে গত বৃহস্পতিবার সকাল ৭ টার দিকে উপজেলার কুল্যা ইউনিয়নের গুনাকরকাটি দক্ষিণ পাড়ায়।

থানায় লিখিত অভিযোগ ও সরজমিনে ঘুরে জানাগেছে, দীর্ঘদিন অসহায় ভিক্ষুক বিধবা মনোয়ারা বেগমকে উচ্ছেদের জন্য তার সহোদররা বিভিন্নভাবে ষড়যন্ত্র করে আসছে। ‘খেদাব তার, উঠান চসবো’ এ পথ অবলম্বন করে তাকে বিভিন্ন সময় কথায় কথায় দুর্ব্যবহার করেই চলেছে। এরই ধারাবাহিকতায় ওইদিন মনোয়ারা বেগমের ছোট ভাই রওশন মোল্লা, তার স্ত্রী ছলেয়া ও সন্তান লিটন তার বাড়ীতে ঢুকে হামলা চালায়।

আহত মনোয়ারা বেগম কান্না জড়িত কন্ঠে জানায়, এখন আমার বয়স ৫০ উর্দ্ধ, বয়সের ভারে নুয়ে পড়েছি-বায় কি? ভিক্ষাবৃত্তি করে কোন রকমে জীবন যাপন করি। স্বামী মারা যায়ার পর থেকে আমি বাপের বাড়িতে ছোট্ট একটি নীড় বেঁধে একমাত্র পুত্র সন্তানকে নিয়ে শান্তিপূর্ণভাবে বসবাস করি। বাপের পৈত্রিক পাওনা যেটুকু জমি জায়গা ছিল তা দখল করে নিয়ে নিয়েছে ভাইরা। ৪০ বছর ভোগ দখলীয় বসবাসকৃত সরকারিখাস জায়গা থেকে উচ্ছেদের পায়তারা করছে আমার ছোট ভাই রওশন মোল্লা। বিভিন্ন সময় বিভিন্নভাবে উচ্ছেদের জন্য আমাকে মারধর করে, হত্যার হুমকি দেয়। জায়গা জমি না থাকায় আমার একমাত্র ছেলে জাকির হোসেন তার স্ত্রীকে নিয়ে অন্যের বাড়িতে থাকে। তারই জরে ধরে আমার ঘরটি সংস্কার করতে গেলে বাড়িতে আমাকে একা পেয়ে আমার উপর নির্যাতন চালায় আমার ছোট ভাই। আমার ঘরের টালি, আসবাপত্র ভেঙে দিয়েছে। আমার বিছানা বালিশ ফেলে দিয়েছে। সে ৩০ হাজার টাকার মতন আমার ক্ষতিসাধন করে। এখন আমি ন্যায্য বিচারের দাবিতে পথে পথে ঘুরছি।

অভিযোগ পেয়ে সাংবাদিকরা সরেজমিনে গিয়ে দেখেন তার থাকার ঘরটির করুন দশা। ঘরের ছাউনি নেই। টালিগুলো ভেঙে পড়ে আছে পাশে। এমতাবস্থায় তিনি আইন প্রয়োগকারি সংস্থ্যাসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

 

আশাশুনিতে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের পরিচিতি সভা
আশাশুনিতে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের উপজেলা কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০ টায় আশাশুনি মডেল প্রাথমিক বিদ্যালয় হল রুমে উপজেলা বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সভাপতি রহিমের সভাপতিত্বে সল্প পরিসরে পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পেশাজীবী পরিষদের সভাপতি এড. আল মাহমুদ পলাশ।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কমিটির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আকবর হোসেন, সাধারণ সম্পাদক প্রভাষক গোপাল চন্দ্র হালদার, দপ্তর সম্পাদক রবিউল ইসলাম, সদস্য আক্তারুজ্জামান পিন্টু, সহদেব কুমার, তুষার চন্দ্র প্রমুখ।

কমেন্টস

Leave a comment

x