মঙ্গলবার | ১১ মে, ২০২১ | ২৮ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > দেশ ও জনপদ > পত্নীতলায় জাতির জনকের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

পত্নীতলায় জাতির জনকের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

পত্নীতলায় জাতির জনকের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

তানভীর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর পত্নীতলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ ও অন্যান্য অঙ্গ সংগঠন সহ বিভিন্ন প্রতিষ্ঠান নানা কর্মসূচীর মধ্যদিয়ে দিবসটি পালন করেছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বুধবার সকালে বাংলাদেশ আওয়ামীলীগ পত্নীতলা উপজেলা শাখার আয়োজনে নজিপুর বাসস্ট্যান্ড এলাকার দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু চত্বরে (নজিপুর তিনমাথা মোড়) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা ও দোয়া মাহফিল শেষে উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন সরকারের সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার মোরশেদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহিদুজ্জামান সরকার।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফ্ফার। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নজিপুর পৌরসভার মেয়র রেজাউল কবির চৌধুরী বাবু, সহকারী কশিশনার (ভূমি) সানজিদা সুলতানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাদ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল খালেক চৌধুরী, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ্, নওগাঁ জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আমিনুল হক, আবুল কালাম আজাদ, বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলাম।

এসময় উপজেলার সকল কর্মকর্তা, বীরমুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, সাংবাদিকবৃন্দ, দলীয় নেতাকর্মীবৃন্দ, সুধীজন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান মন্ত্রীর দপ্তরের সহযোগীতায় আদিবাসী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক হিসেবে চেক ও শিক্ষা উপকরন বিতরন এবং উপজেলা নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে সেলাই মেশিন বিতরন করেন অতিথিবৃন্দ। অপরদিকে উপজেলা প্রশাসন ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কেটে জন্মবার্ষিকী পালন ও দোয়া মাহফিল শেষে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ নওগাঁর আয়োজনে নজিপুর ডাকবাংলো চত্বর এলাকায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। পরে দিবসটি উপলক্ষে উপজেলা অডিটরিয়ামে দিনব্যাপী মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কমেন্টস

Leave a comment

x