মঙ্গলবার | ২১ সেপ্টেম্বর, ২০২১ | ৬ আশ্বিন, ১৪২৮
সময় নিউজ ২৪ > খুলনা > পাইকগাছায় সমুদ্রগামী দুস্থ মৎস্যজীবীদের মাঝে এককালীন অনুদান প্রদান

পাইকগাছায় সমুদ্রগামী দুস্থ মৎস্যজীবীদের মাঝে এককালীন অনুদান প্রদান

পাইকগাছায় সমুদ্রগামী দুস্থ মৎস্যজীবীদের মাঝে এককালীন অনুদান প্রদান

আমিনুল ইসলাম বজলু, পাইকগাছা (খুলনা): পাইকগাছায় সমুদ্রগামী দুস্থ মৎস্যজীবীদের মাঝে এককালীন অনুদান প্রদান করা হয়েছে। মৎস্য অধিদপ্তর ও সোশ্যাল ডেভলপমেন্ট ফাউন্ডেশন(এসডিএফ) এর বাস্তবায়নাধীন সাসটেইনেবল কোষ্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্ট কম্পোনেন্ট-৩, সুনীল সমুদ্র অর্থনীতির সুফল আনায়ন ও মৎস্য জীবিদের জীবন মান উন্নয়নে গৃহীত সরকারি প্রকল্পের আওতায় উপজেলার রাড়–লী ইউনিয়নের বাঁকা ও কাটিপাড়া মৎস্যজীবি সমিতির ১৩ জন সমুদ্রগামী দুস্থ মৎস্যজীবিকে ১০ হাজার টাকা করে ১লাখ ৩০ হাজার টাকা এককালীন অনুদান প্রদান করা হয়। বৃহস্পতিবার বিকালে রাড়–লী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ গোলদারের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। বিশেষ অতিথি ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, ইউপি সদস্য আব্দুল হামিদ, জাহান আলী, মফিজুল ইসলাম, ক্লাস্টার কর্মকর্তা নাসিম আহম্মেদ আনসারি ও ক্লাস্টার ফ্যাসিলেটর মনজুর রহমান।

 

পাইকগাছায় লোনাপানি গবেষণা কেন্দ্রের মাছের পোনা বিতরণ
পাইকগাছায় বিভিন্ন চাষিদের মাঝে মাছের পোনা বিতরণ করা হয়েছে। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট, লোনাপানি কেন্দ্রের পক্ষ থেকে এ মাছের পোনা বিতরণ করা হয়। বৃহস্পতিবার সকালে লোনাপানি কেন্দ্র অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাষিদের মাঝে মাছের পোনা বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রের উপ-পরিচালক মোঃ কামরুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দিন ফিরোজ বুলু, উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা শরিফুল আলম রুবেল, মোঃ মিজানুর রহমান, পাউবো’র উপ-সহকারী প্রকৌশলী রাজু হাওলাদার, ক্ষেত্র সহকারী খন্দকার সাকির হোসেন, মুজিবর রহমান, মাসুদুর রহমান মুসফিক, আব্দুর রশিদ, মাওঃ রইসুল ইসলাম ও ছাত্রলীগ নেতা রায়হান পারভেজ রনি।

পাইকগাছায় মৎস্য খাদ্যসহ বিভিন্ন উপকরণ বিতরণ
পাইকগাছায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে চাষিদের মাঝে মৎস্য খাদ্য সহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এলাকার ১৫ জন চাষিকে মৎস্য খাদ্য, ইউরিয়া ও টিএসপি সার, খৈল ও চুন সহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। বিশেষ অতিথি ছিলেন মেয়র সেলিম জাহাঙ্গীর, সহকারী কমিশনার ভুমি মোঃ শাহরিয়ার হক, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, সহকারী মৎস্য কর্মকর্তা এসএম শহীদুল্লাহ, সম্প্রসারণ কর্মকর্তা অসিত কুমার সরকার, মেরিন ফিসারিজ অফিসার চঞ্চল মন্ডল, ম্যাকানিক মঞ্জুরুল ইসলাম, ক্ষেত্র সহকারী রণধীর সরকার ও নীলাদ্রি শেখর সরকার।

Share this:

কমেন্টস

Leave a comment

x