রবিবার | ২৪ অক্টোবর, ২০২১ | ৮ কার্তিক, ১৪২৮
সময় নিউজ ২৪ > কুড়িগ্রাম > ফুলবাড়ীতে তিনদিন ব্যাপী নৌকাবাইচে দর্শনার্থীর ঢলে মুখরিত   

ফুলবাড়ীতে তিনদিন ব্যাপী নৌকাবাইচে দর্শনার্থীর ঢলে মুখরিত   

ফুলবাড়ীতে তিনদিন ব্যাপী নৌকাবাইচে দর্শনার্থীর ঢলে মুখরিত   
আরিফুল ইসলাম জয়,.কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ীতে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত হয়। নৌকাবাইচ দেখতে বিভিন্ন এলাকার হাজারও দর্শনার্থী দুই পাড়ে ভিড় জমেছিল। স্থানীয়দের উদ্যোগে উপজেলার বড়ভিটা ইউনিয়নের রড়লই ওয়াব্দা বাজার সংলগ্ন একটি বিলে তিন দিন ব্যাপী এই নৌকাবাইচের আয়োজন করা হয়। রবিবার ২৬ সেপ্টেম্বর বিকালে আয়োজক কমিটির সভাপতি নুর ইসলামের সভাপতিত্বে নৌকা বাইচ প্রতিযোগীতার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক মিলন।
এ সময় বিশেষ অতিথি হিসাবে বড়ভিটা যুবলীগের সভাপতি আব্দুল বাতেন বসুনিয়া ও প্রধান পৃষ্ঠপোষক বড়ভিটা ইউপি চেয়ারম্যান খয়বর আলী মিয়া। প্রথম ও দ্বিতীয় দিনেই নৌকা বাইচ দেখতে হাজারও দর্শনার্থী বিভিন্ন এলাকা থেকে আসেন এবং ঐ এলাকা জুড়ে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ নানা শ্রেণী-পেশার মানুষ শান্তিপূর্ণভাবে হারিরে যাওয়া গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ উপভোগ করেন। আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিকালে নৌকা বাইচ প্রতিযোগীতার মধ্য দিয়ে তিনদিন ব্যাপী এ প্রতিযোগীতার সমাপ্তি ঘটবে।
নৌকা বাইচ দেখতে আসা কুড়িগ্রাম সদরের হলোখানা ইউনিয়নের সারডোম এলাকার নুর আহম্মেদ ও ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের বাদশা মিয়া জানান,দীর্ঘদিন করোনার কারণের মানুষজন ঘরে বন্ধী ছিল। অনেক দিন পর সুন্দর পরিবেশে নৌকাবাইচ দেখে আমরা আনন্দিত। আয়োজক কমিটির প্রধান পৃষ্ঠপোষক ও বড়ভিটা ইউনিয়নের চেয়ারম্যান খয়বর আলী মিয়া বলেন, এক দিকে করোনা মহামারী জন্য দীর্ঘদিন সব ধরণের অনুষ্ঠান বন্ধ। যেহেতু এখন করোনা সংক্রম কমে যাওয়ায় গ্রামের মানুষদের একটু বিনোদন দেওয়ার জন্য হারিয়ে যাওয়া গ্রামবাংলার ঐতিহ্য নৌকাবাইচ ফিরিয়ে আনতে আমাদের এই আয়োজন।
Share this:

কমেন্টস

Leave a comment

x