বৃহস্পতিবার | ১৩ মে, ২০২১ | ৩০ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > আন্তর্জাতিক > বিশ্বে করোনায় আক্রান্ত ১৫ কোটি ছাড়াল

বিশ্বে করোনায় আক্রান্ত ১৫ কোটি ছাড়াল

বিশ্বে করোনায় আক্রান্ত ১৫ কোটি ছাড়াল

অনলাইন ডেস্ক: বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত ১৫ কোটি ছাড়িয়ে গেছে। আর এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩১ লাখ ৭০ হাজারের বেশি মানুষের। তবে আশার কথা হচ্ছে, করোনা বা কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১২ কোটি ৮১ লাখের বেশি।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান নিয়ে ওয়ার্ল্ডোমিটারের ওয়েবসাইটে বৃহস্পতিবার পর্যন্ত প্রকাশিত তথ্যে এমনটাই জানা গেছে। বৃহস্পতিবার আন্তর্জাতিক সময় (জিএমটি) ১৬টা ৪০ মিনিটে পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে ১৫ হাজার ৩০১ জন। এ সময় নতুন করে ৮ লাখ ৯০ হাজার ৯৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এ পর্যন্ত বিশ্বে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩১ লাখ ৭০ হাজার ৪৭০ জনের। মোট আক্রান্ত সংখ্যা ১৫ কোটি সাত লাখ ৩৯ হাজার ৬২২ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১২ কোটি ৮৭ লাখ ১১ হাজার ৫৩১ জন।

সর্বাধিক আক্রান্ত ও মৃত্যুর ৫ দেশ
করোনায় এ পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে করোনা বা কোভিড সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে তিন কোটি ২৯ লাখ ৮৯ হাজার ৬৮ জন। দেশটিতে মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৮৮ হাজার ৪১২ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এ পর্যন্ত সংক্রমিত হয়েছে এক কোটি ৮৬ লাখ ৯২ হাজার ৭২০ জন, মৃত্যু হয়েছে দুই লাখ ৭ হাজার ৩৯৭ জন।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিল এ পর্যন্ত করোনায় এক কোটি ৪৫ লাখ ২৩ হাজার ৮০৭ জন সংক্রমিত ও মৃত্যু হয়েছে তিন লাখ ৯৮ হাজার ৩৪৩ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫৫ লাখ ৬৫ হাজার ৮৫২ জন। মারা গেছেন এক লাখ তিন হাজার ৯১৮ জন।

আক্রান্তের দিক থেকে রাশিয়া রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে এ পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪৭ লাখ ৯৬ হাজার ৫৫৭ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ নয় হাজার ৭৩১ জন।

এ দিকে আক্রান্তের তালিকায় ব্রিটেন সপ্তম ও মেক্সিকো ১৫তম স্থানে থাকলেও মৃত্যুর পরিসংখ্যানে মেক্সিকো তৃতীয় ও ব্রিটেন পঞ্চম অবস্থানে রয়েছে। ব্রিটেনে মোট আক্রান্ত হয়েছে ৪৪ লাখ ১৪ হাজার ২৪২ জন। এর মধ্যে মারা গেছে এক লাখ ২৭ হাজার ৫০২ জন। আর মেক্সিকোতে আক্রান্ত ২৩ লাখ ৩৬ হাজার ৯৪৪ জনের মধ্যে দুই লাখ ১৫ হাজার ৯১৮ জনের মৃত্যু হয়েছে। যা বিশ্বে আক্রান্তের তুলনায় মৃত্যু হার সবচেয়ে বেশি।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার

কমেন্টস

Leave a comment

x