মঙ্গলবার | ৭ ডিসেম্বর, ২০২১ | ২২ অগ্রহায়ণ, ১৪২৮
সময় নিউজ ২৪ > নাটোর > বড়াইগ্রামে আ’লীগের সম্মেলনে অমর্যাদাকর আচরণ: ক্ষুব্ধ সাংবাদিকরা

বড়াইগ্রামে আ’লীগের সম্মেলনে অমর্যাদাকর আচরণ: ক্ষুব্ধ সাংবাদিকরা

বড়াইগ্রামে আ’লীগের সম্মেলনে অমর্যাদাকর আচরণ: ক্ষুব্ধ সাংবাদিকরা

নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে সাংবাদিকদের সাথে বিরূপ ও অমর্যাদাকর আচরণে ক্ষুব্ধ হয়েছেন উপস্থিত সাংবাদিকরা। খোলা আকাশের নীচে তপ্ত রোদে সাংবাদিক গ্যালারি করা হয়েছে। সাংবাদিকরা রোদের মধ্যে বসে দায়িত্ব পালন করার পর দুপুরে খাবার পানি বিহীন নি¤œমানের খাবার পরিবেশন রীতিমতো অমানবিক আচরণের সামিল হয়েছে। এতে উপস্থিত সাংবাদিকরা দারুণ ভাবে ক্ষুদ্ধ হয়েছেন।
বুধবার সকাল ১০টায় উপজেলার বনপাড়া পৌর শহরের কালিকাপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে ত্রিবার্ষিক সম্মেলন উদ্বোধন করেন নাটোর-৪ আসনের এমপি ও জেলা আ’লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আ’লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।
সকাল থেকেই নাটোর জেলা থেকে সিনিয়র সাংবাদিকসহ উপজেলার তিনটি প্রেসক্লাবের প্রায় ৩ ডজন সাংবাদিক দায়িত্ব পালন করতে উপস্থিত হন। সম্মেলন মাঠে এসে দেখা আ’লীগ নেতা-কর্মীদের জন্য সামিয়ানার ভিতর চেয়ার সাজানো। অথচ সাংবাদিক গ্যালারি খোলা আকাশের নীচে। সেখানে সকাল থেকে বিকেল অবধি রোদের মধ্যে সাংবাদিকরা দায়িত্ব পালন করেন।  দুপুরে সাংবাদিকদের ডেকে নি¤œমানের খাবার দেয়া হয়। সেখানে পানি না থাকায় ‘একটু পর পাবেন’ বলে পানি আর আসেনি। দেখা গেছে নাটোর প্রেসক্লাব ও ইউনাইটেড প্রেসক্লাবের বেশ কয়েকজন সিনিয়র সাংবাদিক নি¤œমানের খাবার না খেতে পেরে হোটেল থেকে খাবার কিনে খেয়েছেন।
এদিকে সম্মেলনের জন্য আমন্ত্রণপত্র আগের দিন রাত ৯টার দিকে কয়েকটি প্রেসক্লাবে পাঠানো হয়েছে। সাংবাদিকদের জন্য যাতায়াত খরচ প্রদানের কথা থাকলেও অধিকাংশ সাংবাদিকদের তা দেয়া হয়নি। সবমিলিয়ে সাংবাদিকদের সাথে এমন রুঢ় আচরণে বিস্মিত হয়েছে গোটা সাংবাদিক সমাজ।
বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের সভাপতি অমর ডি কস্তা জানান, সম্মেলনের নিউজ কাভারেজ করতে গিয়ে সাংাদিকদের সাথে এমন বিরূপ বা রূঢ় আচরণ সত্যিই দুঃখজনক। এমন আচরণ প্রত্যাশিত নয়।
ইউনাইটেড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বলেন, সাংবাদিকদের যারা মর্যাদা দিতে জানেন না তারা কোন ভাবেই শুদ্ধ চর্চার ব্যক্তি নয়। সাংবাদিকদের সাথে এমন অমানবিক আচরণ কোন ভাবেই কাম্য নয়।
উল্লেখ্য, সম্মেলনে গণতান্ত্রিক চর্চাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে সিলেকশনের ভিত্তিতে আব্দুল কুদ্দুস মিয়াজীকে সভাপতি ও এ্যাডভোকেট মিজানুর রহমান মিজানকে সাধারণ সম্পাদক করে উপজেলা আ’লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

Share this:

কমেন্টস

Leave a comment

x