রবিবার | ১৮ এপ্রিল, ২০২১ | ৫ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > নাটোর > বড়াইগ্রামে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিল জমিন রোয়াজান ফাউন্ডেশন

বড়াইগ্রামে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিল জমিন রোয়াজান ফাউন্ডেশন

বড়াইগ্রামে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিল জমিন রোয়াজান ফাউন্ডেশন

অমর ডি কস্তা, নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রাম উপজেলায় গত এক দশকের ধারাবাহিকতায় এবারও শিক্ষার্থীদের উৎসাহিত করতে মেধাবৃত্তি, কোরআনের হাফেজদের পাগড়ি ও ল্যাপটপ এবং মাস্ক প্রদান করলো স্বেচ্ছাসেবী সংস্থা জামিন রোয়াজান ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আমেরিকা প্রবাসী নাটোর জেলা এসোসিয়েশন ইউএসএ ইনকের অন্যতম প্রতিষ্ঠাতা মোজাফফর হোসেন।
শুক্রবার সকালে বড়াইগ্রাম উপজেলার পাঁচবাড়িয়া উচ্চ বিদ্যালয় হলরুমে বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব মজিবর রহমান প্রামাণিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেধাবৃত্তি প্রদান ও কোরআনে হাফেজদের মধ্যে পাগড়ি পরিয়ে দেন ফাউন্ডেশনের চেয়ারম্যান মোজাফফর হোসেন। এ সময় আরোও বক্তব্য রাখেন গণমাধ্যমকর্মী নাসিম উদ্দীন নাসিম, আই ই ডিসিআর এর স্যানিটারী ইন্সপেক্টার আবু সাইদ, পাঁচবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, প্রভাষক সাইফুল ইসলাম রুহুল, ইউপি সদস্য বাচ্চু আলী, পাঁচবাড়িয়া উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান মিজান।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে প্রধান অতিথি বলেন, শিক্ষিত নয়, সুশিক্ষায় শিক্ষিত হলেই কেবল সুনাগরিক হওয়া যাবে। ধর্মীয় অনুশাসন মেনে চললেই সব খারাপ কাজ থেকে নিজেকে দূরে রাখা সম্ভব। তাই ধর্মীয় অনুশাসন মেনে চলতে হবে এবং সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। আমি নিঃস্বার্থ ভাবে মনোযন্ত্রণার আপন তাগিদে মানুষের সেবা করে যাচ্ছি।
এ বছর ধানাইদহ ইউনিয়নের ৩০ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি ও সাতজন হাফেজকে পাগড়ী পরিয়ে দেয়া হয় । এছাড়া বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ, প্রতিবন্ধীদের হুইল চেয়ার,গরীব দুঃস্থদের আর্থিক অনুদান এবং মাস্ক বিতরণ করা হয়।
উল্লেখ্য, পাঁচবাড়িয়ার কৃতি সন্তান আমেরিকা প্রবাসী মোজাফফর হোসেন ২০০৭ সাল থেকে প্রয়াত বাবা মার নামে গড়া স্বেচ্ছাসেবী সংস্থা জামিন রোয়াজান ফাউন্ডেশন থেকে প্রতিবছর মেধাবৃত্তি,শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে আর্থিক অনুদান প্রদান করছে। এছাড়া গরীব অসহায় ছিন্নমূল মানুষদের খাদ্য, চিকিৎসা, বস্ত্র প্রদান করে আসছেন।

কমেন্টস

Leave a comment

x