রবিবার | ২৪ অক্টোবর, ২০২১ | ৮ কার্তিক, ১৪২৮
সময় নিউজ ২৪ > আন্তর্জাতিক > ভবানীপুরে বিপুল ব্যবধানে জয়ী মমতা বন্দ্যোপাধ্যায়

ভবানীপুরে বিপুল ব্যবধানে জয়ী মমতা বন্দ্যোপাধ্যায়

ভবানীপুরে বিপুল ব্যবধানে জয়ী মমতা বন্দ্যোপাধ্যায়

ইন্টারন্যাশনাল ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভার ভবানীপুর আসনের উপনির্বাচনে বিপুল ব্যবধানে আবারো জয়ী হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রোববার স্থানীয় সময় সকাল ৮টা থেকে ভোট গণনা শুরু হয়। মোট ২১ রাউন্ড গণনা শেষে মমতা ৫৮ হাজার ৮৩২ ভোটের ব্যবধানী জয়ী হয়েছেন। মমতা ৮২ হাজারের বেশি ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী বিজেপির প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল পেয়েছেন ২৫ হাজারের বেশি ভোট।

মোট ২১ রাউন্ড ভোট গণনার মধ্য দিয়ে শেষ হলো ভবানীপুর উপনির্বাচনের ভোট যুদ্ধ।

এর আগে নির্বাচনের ফল নিয়ে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলছেন, ভবানীপুরের মানুষ আমাদের ফেরাবেন না। বড় ব্যবধানে জিততে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি দাবি করছেন, ৫০ থেকে ৮০ হাজার ভোটের ব্যবধানে জিতবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পশ্চিমবঙ্গ বিধানসভার এবারের নির্বাচনে মমতা পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেয়া শুভেন্দু অধিকারী। শুভেন্দুর কাছে ১ হাজার ৯৫৬ ভোটে পরাজিত হন মমতা।

নন্দীগ্রামে মমতা হেরে গেলেও সংবিধান মেনে তৃণমূল কংগ্রেস তাকে মুখ্যমন্ত্রী করে। সাংবিধানিক বিধি হলো ছয় মাসের মধ্যে মমতাকে রাজ্যের যেকোনো একটি বিধানসভা আসন থেকে জিতে আসতে হবে।

মমতাকে ভবানীপুর আসন থেকে জেতানোর লক্ষ্যে সেখানকার নির্বাচিত তৃণমূল নেতা শোভনদেব চট্টোপাধ্যায় পদত্যাগ করেন। এতে ভবানীপুর আসনটি শূন্য হয়। সেই আসনের উপনির্বাচনে লড়েন মমতা।

Share this:

কমেন্টস

Leave a comment

x