বৃহস্পতিবার | ৫ আগস্ট, ২০২১ | ২১ শ্রাবণ, ১৪২৮
সময় নিউজ ২৪ > কুমিল্লা > ভারত সীমান্তে বাংলাদেশি যুবকের ঝুলন্ত লাশ নিয়ে গেল বিএসএফ

ভারত সীমান্তে বাংলাদেশি যুবকের ঝুলন্ত লাশ নিয়ে গেল বিএসএফ

ভারত সীমান্তে বাংলাদেশি যুবকের ঝুলন্ত লাশ নিয়ে গেল বিএসএফ
মনির খাঁন, কুমিল্লা জেলা প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামের বীরচন্দ্রনগর বাংলাদেশ-ভারত সীমান্তে মতিয়াতলী গ্রামের সিরাজ মিয়ার ছেলে বেলাল হোসেনের (৪২) ঝুলন্ত লাশ উদ্ধার করেছে বি এস এফ।
রবিবার (১১জুলাই) সকালে  ভারতীয় সীমান্তের গাছে যুবকের ঝুলন্ত লাশ দেখতে পেয়ে ভারতীয় সীমান্তরক্ষী (বিএসএফ) কে খবর দেয় বিজিবি। সীমান্ত পিলার থেকে পূর্বে ২৫ গজ ভেতরে ভারত সীমান্তে এ ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে শনিবার রাতে সে আত্মহত্যা করেছে। এই নিয়ে পরিবারের কোন অভিযোগ নেই ।
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে দীর্ঘ সময় ধরে পতাকা বৈঠক হলেও আইনী প্রক্রিয়া ছাড়া লাশ গ্রহণ করতে রাজি নন বিজিবি।
বিষয়টি নিশ্চিত করে চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক উগ্যজাই মারমা জানান, মরদেহের  খবর পেয়ে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী ও পুলিশরা ঘটনাস্থলে যায়। প্রথমে বিএসএফ মরদেহটি বিজিবিকে নিয়ে যাওয়ার অনুরোধ করে । কিন্তু আইনী প্রক্রিয়া ছাড়া লাশ গ্রহনে আপত্তি জানান বিজিবি। পরবর্তীতে পতাকা বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক ভারতীয় পুলিশ ময়নাতদন্ত শেষে লাশ হস্তান্তরের সিদ্ধান্ত হয় । নিহত বেলাল হোসেন এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী, তার বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানাতে কয়েকটি মামলা রয়েছে। গত সপ্তাহে মাদক মামলায় কারাগার থেকে বের হয় । আইনী প্রক্রিয়া শেষ হলে বাংলাদেশ পুলিশ লাশ গ্রহণ করবে।
Share this:

কমেন্টস

Leave a comment

x