বুধবার | ১২ মে, ২০২১ | ২৯ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > দেশ ও জনপদ > মহেশ্বরকাটিতে মুক্তিযোদ্ধার মৃত্যু নিয়ে থানায় লিখিত এজাহার

মহেশ্বরকাটিতে মুক্তিযোদ্ধার মৃত্যু নিয়ে থানায় লিখিত এজাহার

মহেশ্বরকাটিতে মুক্তিযোদ্ধার মৃত্যু নিয়ে থানায় লিখিত এজাহার

ন্যাশনাল ডেস্ক: সাতক্ষীরার আশাশুনির মহেশ্বরকাটি মুক্তিযোদ্ধা আনন্দ মোহন দাশের মৃত্যুর ঘটনা নিয়ে থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।
মহেশ্বরকাটি গ্রামের মৃত. বীর মুক্তিযোদ্ধার পুত্র বাবু দাশ বাদী হয়ে থানায় লিখিত এজাহারে জানাগেছে, মৃত. আনন্দ মোহন দাশ ১৯৭১ এর রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা ছিলেন। একই গ্রামের মৃত. সাধু দাশের পুত্র দীনু দাশ, মিলন দাশ, মৃত. বাবর আলির পুত্র রবিউল ও গফুর গাজীর পুত্র বারী গাজী ও বাদীরা পাশাপাশি বসবাস করেন। তারা মুক্তিযোদ্ধার পৈত্রিক সম্পত্তি জবর দখল করার জন্য একাধিকবার ষড়যন্ত্র ও চেষ্টা চালায়। এ ব্যাপারে মুক্তিযোদ্ধা আনন্দ মোহন নিজে বাদী হয়ে ইউএনও কার্যালয়ে লিখিত অভিযোগ করেছিলেন। এতে প্রতিপক্ষ আরও ক্ষিপ্ত হয়ে মুক্তিযোদ্ধার পরিবারকে হুমকি দিয়ে আসছিল। গত ২২ মার্চ সকাল ১০ টার দিকে প্রতিপক্ষ অজ্ঞাতনামা ৪/৫ জনসহ রড, লাঠি শোটা, দা নিয়ে তাদের বাড়িতে অনাধিকার প্রবেশ করে। মুক্তিযোদ্ধাসহ তার পরিবার বাঁধা দিতে গেলে তাকে হত্যার উদ্দেশ্যে মারপিট করা হয়। তার স্ত্রী নমিতা দাশ ও পুত্র বাবু দাশসহ স্থানীয়রা এগিয়ে গেলে তাদেরকেও মারপিট করে হুমকি ধামকি দিয়ে আক্রমণকারীরা চলে যায়। গুরুতর আহত মুক্তিযোদ্ধা আনন্দ দাসকে উদ্ধার করে ঘরের বারান্দায় নেওয়া হলে কিছুক্ষণের মধ্যে তিনি মৃত্যুবরণ করেন।

এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধাকে হত্যাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবি জানিয়ে থানায় এজাহার দাখিল করা হয়েছে বলে তার পরিবার জানায়।

কমেন্টস

Leave a comment

x