শুক্রবার | ১৭ সেপ্টেম্বর, ২০২১ | ২ আশ্বিন, ১৪২৮
সময় নিউজ ২৪ > নাটোর > মাঝগাঁও ইউনিয়নের উন্নয়ন প্রতিবন্ধকতা কাটাতে সুইটকে চেয়ারম্যান চান তরুণেরা

মাঝগাঁও ইউনিয়নের উন্নয়ন প্রতিবন্ধকতা কাটাতে সুইটকে চেয়ারম্যান চান তরুণেরা

মাঝগাঁও ইউনিয়নের উন্নয়ন প্রতিবন্ধকতা কাটাতে সুইটকে চেয়ারম্যান চান তরুণেরা
নাটোর প্রতিনিধি: যোগ্য নেতৃত্বের অভাবে উন্নয়ন ব্যহত হয়, প্রতিবন্ধকতা কাটাতে ও সমম্বয় সাধন করতে প্রয়োজন সঠিক নেতৃত্বের। আর দীর্ঘ বছর ধরে নেতৃত্ব শূন্য নাটোরের বড়াইগ্রামের মাঝগাঁও ইউনিয়ন পরিষদের দায়িত্ব স্থানীয় তরুণেরা তুলে দিতে চান আওয়ামীলীগের তরুণ রাজনৈতিক ব্যক্তিত্ব উপজেলা কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক নাজমুল হক সুইটের কাছে। দীর্ঘ ২০ বছর যাবৎ পিতা বজলুল হক মোল্লা ওই ইউনিয়নের ওয়ার্ড সদস্য হিসেবে মানুষের সেবা করে এসেছেন। বর্তমানে তিনি ওই ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক। ছেলে নাজমুল হক সুইট মাঝগাঁও ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক থেকে এখন উপজেলা রাজনীতিতে গুরুত্বপূর্ণ পদে নেতৃত্ব দিচ্ছেন। পাশাপাশি তিনি বনপাড়া দলিল লেখক সমিতির পরপর ২ বারের নির্বাচিত সাধারণ সম্পাদক।

আওয়ামীলীগ রাজনৈতিক পরিবারের সন্তান নাজমুল হক সুইট ছাত্র জীবন থেকে রাজনীতির সাথে জড়িত। তিনি আওয়ামীলীগ রাজনীতির বাইরেও সাধারণ মানুষের কাছে প্রিয় পাত্র হিসেবেও পরিচিত। বিভিন্ন জনকল্যাণমুখী সামাজিক কর্মকান্ডে সুইটের অংশগ্রহণ ও সেবাব্রতী মানসিকতা বয়স্ক নারী-পুরুষকে যেমন করেছে বিমোহিত তেমনি তরুণদের কাছে সুইট হার্টথ্রব এক তরুণ নেতা। আসন্ন ৫ নং মাঝগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে নিজেকে আরও গ্রহণযোগ্য করে তুলতে ইতোমধ্যে মাঠে প্রচারণায় নেমেছেন তিনি। সুইটের পক্ষের সমর্থকেরা ফেসবুকে তার সমর্থনে নিয়মিত পোস্ট দিতেও দেখা যাচ্ছে।
নাজমুল হক সুইট জানান, যোগ্য নেতৃত্ব ও সঠিক পরিকল্পনার অভাবে মাঝগাঁও ইউনিয়ন উপজেলার অন্যান্য ৬টি ইউনিয়ন থেকে পিছিয়ে রয়েছে। আধুনিক কৃষি প্রযুক্তির ব্যবহার ও আপগ্রেডেটেড কৃষি ব্যবস্থা আনয়নে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের মধ্য দিয়ে এবং শতভাগ গ্রামীণ সড়ক পাকা করণের মধ্য দিয়ে এই ইউনিয়নবাসীর জীবন-যাত্রার মান বাড়ানো সম্ভব। পাশাপাশি শিক্ষা ক্ষেত্রকে গুরুত্ব দিয়ে এই ইউনিয়নে শিক্ষার হার বাড়ানো হবে।
উপজেলা আওয়ামীলীগের কয়েকজন সিনিয়র নেতা এ বিষয়ে জানান, অত্যান্ত মিশুক প্রকৃতির তরুণ এই নেতা নিজ গুণেই মাঝগাঁও ইউনিয়নবাসীর কাছে জনপ্রিয়। দলীয় মনোনয়ন চাওয়ার পর মনোনয়ন বোর্ড যাচাই-বাচাই করে মনোনীত করলে সুইট যোগ্যতার স্বাক্ষর রাখতে সক্ষম হবে বলে আমরা বিশ্বাস করি।

Share this:

কমেন্টস

Leave a comment

x