মঙ্গলবার | ৯ মার্চ, ২০২১ | ২৪ ফাল্গুন, ১৪২৭
সময় নিউজ ২৪ > featured-slider > মাস্ক ছাড়া শহীদ মিনারে প্রবেশে নিষেধাজ্ঞা

মাস্ক ছাড়া শহীদ মিনারে প্রবেশে নিষেধাজ্ঞা

মাস্ক ছাড়া শহীদ মিনারে প্রবেশে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক: ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা: শফিকুল ইসলাম জানিয়েছেন, মহামারী করোনা পরিস্থিতি বিবেচনায় ২১ ফেব্রুয়ারির কর্মসূচিতে কেন্দ্রীয় শহীদ মিনারে মাস্ক ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না।

তিনি বৃহস্পতিবার বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ডিএমপি গৃহীত নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে উপস্থিত গণমাধ্যমকর্মীদের একথা জানান।

ডিএমপি কমিশনার বলেন, আমরা একটি বিশেষ পরিস্থিতির মধ্যে দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালন করতে যাচ্ছি। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে শহীদ মিনারে প্রবেশ করতে হবে। প্রাতিষ্ঠানিক ও সংগঠন পর্যায়ে প্রতিনিধি হিসেবে ৫ জন এবং ব্যক্তি পর্যায়ে একসঙ্গে ২ জন শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে প্রবেশ করতে পারবেন।

তিনি বলেন, অন্যান্য বছরের ন্যায় এবারও শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে একই নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। শহীদ মিনারকে ঘিরে থাকবে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

ডিএমপি কমিশনার বলেন, শহীদ মিনার কেন্দ্রীক প্রত্যেক জায়গা সিসি ক্যামেরার আওতায় থাকবে। শহীদ মিনার চত্বরে আর্চওয়ে ও তল্লাশী ছাড়া কোন ব্যক্তিকে প্রবেশ করতে দেওয়া হবে না।

শফিকুল ইসলাম বলেন, নিরাপত্তায় ২৪ ঘন্টা আমাদের ফোর্স মোতায়েন থাকবে। পাশাপাশি যেকোন পরিস্থিতি মোকাবেলায় সোয়াট, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড প্রস্তুত থাকবে। সমস্ত এলাকা সুইপিং করা হবে। নিরাপত্তার জন্য সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করা হবে। সাদা পোশাকে ডিবি, স্পেশাল ব্রাঞ্চ ও র‌্যাবের সদস্যরা মোতায়েন থাকবে। জনসাধারণ যাতে শহীদ মিনারে প্রবেশ ও সেখান থেকে বাহির হতে পারে সেই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কোন নিরাপত্তা হুমকি আছে কিনা এমন প্রশ্নের জবাবে কমিশনার বলেন, একুশে ফেব্রুয়ারি ঘিরে কোন নিরাপত্তা হুমকি নেই, আমরা সর্বোচ্চ সতর্ক রয়েছি।

সূত্র : বাসস

কমেন্টস

Leave a comment

x