বৃহস্পতিবার | ১৩ মে, ২০২১ | ৩০ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > কুমিল্লা > মুরাদনগরে অবৈধ মাটি কাটার দায়ে চারটি ট্রাক্টর জব্দ: দুই জনের কারাদণ্ড

মুরাদনগরে অবৈধ মাটি কাটার দায়ে চারটি ট্রাক্টর জব্দ: দুই জনের কারাদণ্ড

মুরাদনগরে অবৈধ মাটি কাটার দায়ে চারটি ট্রাক্টর জব্দ: দুই জনের কারাদণ্ড
মনির খাঁন, কুমিল্লা জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার প্রধান নদী গোমতী, মুরাদনগর উপজেলায় আজ (২৪ মার্চ) বুধবার ১৫ নং নবীপুর পশ্চিম ইউনিয়নে রহিম পুর মৌজায় নয়াকান্দিতে ভ্রম্যমান আদালতের অভিযানে গোমতী প্রতিরক্ষার  বেড়িবাঁধের  ভিতরে অংশে অবৈধভাবে মাটি উত্তোলনের অভিযোগে ৪ টি মাটি ভর্তি ট্রাক্টর জব্দ এবং দুই জনকে আটক করে এক মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করে।
জানা যায়, একটি স্বার্থন্বেষী মহল দিনের পর দিন গোমতী নদীর তীরবর্তী এলাকায় অবৈধ ভাবে মাটি কেটে উপজেলার বিভিন্ন ব্রিকফিল্ডে বিক্রি করে আসছে। এতে করে গোমতী প্রতিরক্ষার বাঁধ হুমকির মুখে। এ কারণে সিএনজি, অটো রিক্সা চলাচল করতে জনসাধারণের ভোগান্তির শেষ নেই।
উপজেলা সহকারী কমিশনার ভূমি নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম কমল জানান, নবীপুর পশ্চিম ইউনিয়নে রহিমপুর মৌজা নয়াকান্দি এলাকায় গোমতী নদীর তীরবর্তী প্রতিরক্ষা বেড়িবাঁধের ভিতরের অংশে অবৈধভাবে মাটি কাটা হচ্ছে ‌এই খবরের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করি। অভিযানের খবর পেয়ে মাটি কাটার কাজে থাকা লোকজন পালিয়ে যায়। এ সময় দুই জনকে আটক করে ১ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়া মাটি কাটার কাজে ব্যবহৃত মাটি ভর্তি ৪ টি ট্রাক্টর জব্দ করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট আরো জানান, উপজেলার গোমতী নদী এবং প্রতিরক্ষা বেরিবাদের রক্ষার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

কমেন্টস

Leave a comment

x