মঙ্গলবার | ১১ মে, ২০২১ | ২৮ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > কুমিল্লা > মুরাদনগরে ইউপি সদস্যের বিরুদ্ধে ভাতার টাকা আত্মসাতের অভিযোগ

মুরাদনগরে ইউপি সদস্যের বিরুদ্ধে ভাতার টাকা আত্মসাতের অভিযোগ

মুরাদনগরে ইউপি সদস্যের বিরুদ্ধে ভাতার টাকা আত্মসাতের অভিযোগ
মনির খাঁন, কুমিল্লা জেলা প্রতিনিধি: কুমিল্লার মুরাদনগরে এক ইউপি সদস্যের বিরুদ্ধে প্রতিবন্ধীর ভাতার টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। অভিযুক্ত ইউপি সদস্য সাইদুর রহমান উপজেলার রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নের তেমুরিয়া গ্রামের আব্দুল হাকিমের ছেলে ও ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য। এ নিয়ে ভুক্তভোগী প্রতিবন্ধীর ছেলে হাবিব সোমবার (১৫ মার্চ) উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ করেন। জানা যায়, তেমুরিয়া গ্রামের রহম আলী শারীরিক প্রতিবন্ধী। ভিক্ষা করে জীবিকা নির্বাহ করেন। সংসারে রয়েছে দুই ছেলে, এক মেয়ে ও স্ত্রী, মানুষের কাছে হাত পেতে সারাদিনে যা পায় তা দিয়ে কোনরকম সংসার চালান। গত ২০ ফেব্রæয়ারি ইউপি সদস্য সাইদুর রহমান ভাতার বইটি প্রতিবন্ধী রহমআলীর ছেলে হাবিবকে দিয়ে বলেন, ২৫ ফেব্রæয়ারি জনতা ব্যাংকের রামচন্দ্রপুর শাখা থেকে টাকা তোলার জন্য। কিন্তু সে ব্যাংকে গিয়ে জানতে পারে বিগত এক বছরের টাকা উত্তেলন করা হয়ে গেছে।
পরে ওই ইউপি সদস্যের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি নানা ভাবে টালবাহানা আরম্ভ করেন। এ বিষয়ে প্রতিবন্ধীর ছেলে মো: হাবিব বলেন, অভাবের সংসারে কোনরকম বেঁচে আছি। আমাদের এই অসহায়ত্ব দেখে ইউপি চেয়ারম্যান আমার বাবাকে প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেন। ১৯জুলাই থেকে ২০জুন পর্যন্ত এক বছরের ভাতা  ৯ হাজার টাকা ভুয়া টিপসই দিয়ে তুলে নিয়েছে সাইদুর রহমান মেম্বার। তার কাছে জানতে চাইলে তিনি বলেন যা হওয়ার তা হয়ে গেছে। আগামীতে তোমাদের ভাতার বই তোমাদের কাছে থাকবে তোমাদের টাকা তোমরা তুলবে।
মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করার জন্য উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি)’কে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি আগামী ৭দিনের মধ্যে তদন্ত করে রিপোর্ট জমা দিবেন। তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

কমেন্টস

Leave a comment

x