মঙ্গলবার | ১১ মে, ২০২১ | ২৮ বৈশাখ, ১৪২৮
সময় নিউজ ২৪ > কুমিল্লা > মুরাদনগরে বঙ্গবন্ধুর জন্মদিনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান 

মুরাদনগরে বঙ্গবন্ধুর জন্মদিনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান 

মুরাদনগরে বঙ্গবন্ধুর জন্মদিনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান 
মনির খাঁন, কুমিল্লা জেলা প্রতিনিধি: কুমিল্লার মুরাদনগরে উপজেলার প্রশাসনের আয়োজনে আজ কাজী নজরুল মিলনায়তনে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিনে আলোচনা সভা ও সংস্কৃতিক এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
উক্ত আলোচনার অনুষ্ঠানের উপজেলার নির্বাহী কর্মকর্তা অভিষেক দাসের সভাপতিত্বে প্রধান অতিথি কুমিল্লার ০৩ মুরাদনগরের স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ।
 প্রতি বছরের ন্যায় জাতীয় কর্মসূচীর অংশ হিসেবে আনন্দ ঘন পরিবেশে  বঙ্গবন্ধুর জন্মদিনকে রাষ্ট্রীয় মর্যাদায় ‘জাতীয় শিশু দিবস’ উদযাপন করা হয়। এই উপলক্ষে আজ সরকারের পক্ষ থেকে  একদিনের সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।
এবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিুবর রহমানের জন্মশতবার্ষিকী হিসেবে ‘মুজিববর্ষ’ জাতীয়ভাবে পালিত হচ্ছে।
 উপজেলার সরকারি-বেসরকারি ও বিভিন্ন পর্যায়ে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
গাজীউল হক চৌধুরী এবং মোঃ জামাল মাস্টারের যৌথ উপস্থাপনা কুমিল্লা উত্তর জেলার আওয়ামীলীগের সভাপতি মু, রুহুল আমিন বক্তব্য বলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতীর জনক
 শেখ মুজিবর রহমান ১৯২০ সালের এদিন তৎকালীন ভারতবর্ষের ফরিদপুর জেলার গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।
তার বাবা শেখ লুৎফর রহমান ও মা শেখ সায়েরা খাতুন।
লুৎফর-সায়েরা দম্পতির এ সন্তানই পরে এদেশের নিপিরিত মানুষের মুক্তির দাতা হিসেবে আবির্ভূত হন। বাঙালির অবিসংবাদিত এই নেতা ১৯৭৫ সালের ১৫ আগস্ট কাল রাতে একদল সেনা সদস্যের হাতে স্ব-পরিবারে নিহত হন।
পাকিস্তানি শাসকদের শোষণ ও নিপীড়নের বিরুদ্ধে বঙ্গবন্ধু তার গতিশীল নেতৃত্বে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন এবং বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠায় সংগ্রাম করেন। তার নির্দেশনায় দীর্ঘ ৯ মাস মুক্তিযুদ্ধের পর বাংলাদেশ স্বাধীন করা হয়।
উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলার চেয়ারম্যান আহসানুল আলম সরকার কিশোর, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হারুনুর আল রশিদ, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল কালাম আজাদ তমাল, ভূমি কর্মকর্তা সাইফুল ইসলাম কমল,কৃষি কর্মকর্তা মাইনুদ্দিন আহমেদ সোহাগ, স্বাস্থ্য ও পরিবার কর্মকর্তা নাজমুল আলম,উপজেলা প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম, মুরাদনগর ও বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সাদেকুর রহমান ও কামরুজ্জামান তালুকদার।জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ফারুক রানা,
আর উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য ভিপি জাকির, মুরাদনগর সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন সহ উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

কমেন্টস

Leave a comment

x