বৃহস্পতিবার | ৪ মার্চ, ২০২১ | ১৯ ফাল্গুন, ১৪২৭
সময় নিউজ ২৪ > কুমিল্লা > যথাযথ মর্যাদায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মাতৃভাষা দিবস পালিত

যথাযথ মর্যাদায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মাতৃভাষা দিবস পালিত

যথাযথ মর্যাদায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে মাতৃভাষা দিবস পালিত
মো.আল আমিন, কুবি প্রতিনিধি: যথাযথ মর্যাদায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মাতৃভাষা দিবস পালিত হয়েছে। ২১ শে ফেব্রুয়ারির প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে মাতৃভাষা দিবস পালন করা হয়।
এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে প্রশাসনিক ভবনের সামনে থেকে র‍্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে শেষ হয়।
র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।
পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সংক্ষিপ্ত আলোচনায় ট্রেজারার অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন,  ‘এই যে আমাদের উপর জুলুম করে মাতৃভাষা কেড়ে নেওয়া হয়েছিল, এর কারণ আমাদের মায়ের ভাষা কেড়ে নেয়া হলে মা ও সন্তানের মাঝে একটা দূরত্ব সৃষ্টি করতে পারবে। কিন্তু বঙ্গবন্ধু ও ছাত্রদের অবদানে আমাদের মাতৃভাষা রক্ষা হয়েছিল। তাদের এ আয়াঅবদানের কথা আমরা ভুলতে পারি না।’
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এখন অনেক বড় স্বপ্ন, অনেক বড় ভবিষ্যৎ। এখানে চেয়ার আসবে আবার চেয়ার চলে যাবে। পৃথিবীতে যত বড় বড় কাজ হয়েছে সব ভালবাসা থেকে হয়েছে। তাই মারামারি করে কোনো কিছু সহজেই পাওয়া যায় না, পাওয়া গেলেও আনন্দ লাভ করা যায় না।তাই বলছি হিংসা টা ভুলে যাই আমরা। শিক্ষার্থীরা হচ্ছে প্রাণ, শিক্ষার্থীরা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের প্রোডাক্ট।’
পুষ্পার্ঘ্য অর্পণ ও আলোচনা শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. শামীমুল ইসলাম শহীদ মিনারে উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

কমেন্টস

Leave a comment

x