বৃহস্পতিবার | ২ জুলাই, ২০২০ | ১৮ আষাঢ়, ১৪২৭
সময় নিউজ ২৪ > রংপুর > রংপুরে মহানগর আ’লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত 

রংপুরে মহানগর আ’লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত 

রংপুরে মহানগর আ’লীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত 
রাশেদুল ইসলাম রাশেদ, রংপুর বিভাগীয় প্রধান: বাংলাদেশ আওয়ামিলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রংপুর মহানগর আওয়ামী লীগ ২৩ জুন সকাল ৬.৩০ মিনিটে মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে জাতীয় সংগীতের তালে তালে বাংলাদেশের জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন।
এর পর দলের সভাপতি শাফিউর রহমান শফি ও সাধারণ সম্পাদক করোনাযোদ্ধা তুষার কান্তি মন্ডলসহ মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দগণ ১১.৩০ মিনিটে জাতির জনক বঙ্গবন্ধুর মোড়ালে পুষ্প বরণ ও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে ২ মিনিট নিরবতা পালন করা হয়। তারপর বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে দুআ অনুষ্ঠিত হয়।
এসময় উপস্থিত ছিলেন রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি শাফিউর রহমান শফি এবং সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল,মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ,মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রজমান আলী তুহিন, যুবলীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন,মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহ ময়না এবং মহানগর মহিলা নেত্রী পল্লবী সরকার মালতী, মাজেদা বেগম পিংকি,জানাতুল ফেরদৌস ঝর্ণাসহ রংপুর সিটির ৩৩ টি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মী।
সংক্ষিপ্ত বক্তব্যে রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল বলেন, আওয়ামী লীগ শুধু দেশের পুরনো ও সর্ববৃহৎ রাজনৈতিক দলই নয়, এটি গণতন্ত্র ও অসাম্প্রদায়িক ভাবাদর্শের মূলধারাও। প্রতিষ্ঠা থেকে শুরু করে এই পর্যন্ত নানা আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে আওয়ামী লীগ আমাদের সমাজ-রাজনীতির এ ধারাকে নিরবচ্ছিন্নভাবে এগিয়ে নিচ্ছে।
তুষার কান্তি মন্ডল আরো বলেন,  প্রতিষ্ঠার পর থেকেই এ দেশে পাকিস্তানি সামরিক শাসন ও শোষণের বিরুদ্ধে সক্রিয় ভূমিকা পালন করেছে এ দলটি। ’৫২-এর ভাষা আন্দোলন, ’৫৪-এর যুক্তফ্রন্ট নির্বাচন, আইয়ুবের সামরিক শাসন-বিরোধী আন্দোলন, ’৬৪-এর দাঙ্গার পর সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা, ’৬৬-এর ছয় দফা আন্দোলন ও ’৬৯-এর গণঅভ্যুত্থানের পথ বেয়ে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ অগ্রণী ভূমিকা পালন করে আওয়ামী লীগ। বর্তমানেও অদৃশ্য করোনা পরিস্থিতিও নিয়ন্ত্রণ করে যাচ্ছে এ দলটি।

কমেন্টস

Leave a comment